Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

নৌকার হাবিব এগিয়ে , সিলেট-৩ আসনের উপ-নির্বাচনে

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০২১, ৫:৩৭ পিএম

সিলেট-৩ আসনে শনিবার (৪ সেপ্টেম্বর) সকাল ৮টা থেকে শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ শুরুর পর শেষ হয়েছে বিকাল ৪টায়। প্রথমবারের মতো এ আসনে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ সম্পন্ন হলো। কিছু অভিযোগ ছাড়া কোথাও খবর পাওয়া যায়নি বড় ধরনের বিশৃঙ্খলার । এদিকে, শনিবার বিকাল ৫টায় শেষ খবর পাওয়া পর্যন্ত কয়েকটি কেন্দ্রে আওয়ামী লীগের প্রার্থী নৌকা প্রতীক নিয়ে এগিয়ে রয়েছেন হাবিবুর রহমান।


জানা গেছে, বালাগঞ্জের ছিন্নাতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় নৌকা মার্কা ৬০৭ ও লাঙ্গল ৩৯, দক্ষিণ সুরমার জালালপুরের রায়খাইল কেন্দ্রে নৌকা ৫৬৫ ও লাঙ্গল ২৬১, বালাগঞ্জের জামালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে নৌকা ৭৫৭ ও লাঙ্গল ১১৮, বালাগঞ্জের ডিএন উচ্চবিদ্যালয় কেন্দ্রে নৌকা ৮৭৮ ও লাঙ্গল ৬৮, টিএন সেন্টারে নৌকা ১৩৩৩, লাঙল ৭১, বাবরকপুর নৌকা ৭৮০ ও লাঙল ৪৭, বোয়ালজুরে নৌকা ৭৩২ ও লাঙল ২৮, শ্রীনাথপুরে নৌকা ৬০৭ ও লাঙল ৩৯, উজ্জ্বলপুরে নৌকা ৭০৭ ও লাঙল ১৮টি ভোট পেয়েছে। শনিবার সকাল থেকে ভোটগ্রহণের শুরুতে কয়েকটি কেন্দ্রে ভোটারদের মোটামুটি উপস্থিতি থাকলেও বেশিরভাগ কেন্দ্র প্রায় ফাঁকা দেখা যায়। তবে যেসব কেন্দ্রে ভোটার উপস্থিতি আছে সেগুলোতে পুরুষের চেয়ে নারী ভোটার বেশি ছিল। এছাড়া কেন্দ্রে কেন্দ্রে দায়িত্ব পালন করছেন আইনশৃঙ্খলা বাহিনীর পর্যাপ্ত সদস্য। সকাল সাড়ে ৮টায় ও পৌনে ৯টার দিকে দক্ষিণ সুরমা উপজেলার পূর্বভাগ সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয় ও হাজী মোহাম্মদ রাজা উচ্চবিদ্যালয় কেন্দ্রে গিয়ে দেখা মেলেনি ভোটারের । তবে বেলা বাড়ার পর হাতেগোনা কিছু ভোটার কেন্দ্রে গিয়ে প্রথমবারের মতো ইভিএম মেশিনে নিজেদের ভোটাধিকার প্রয়োগ করেন। উপ-নির্বাচনে চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- আওয়ামী লীগের প্রার্থী যুক্তরাজ্য প্রবাসী হাবিবুর রহমান হাবিব (নৌকা), জাতীয় পার্টির আতিকুর রহমান আতিক (লাঙ্গল), বিএনপির বহিষ্কৃত প্রার্থী শফি আহমদ চৌধুরী (মোটরগাড়ি) এবং বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী যুক্তরাজ্য প্রবাসী জুনায়েদ মোহাম্মদ মিয়া (ডাব)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উপ-নির্বাচন

১৭ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ