Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

মুসলিমদের এমন কিছু নেয়ামত রয়েছে যা অন্যদের নেই : হুশিনু

প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : জাপানি নওমুসলিম হুশিনু বলেন, যারা মুসলমান হয়ে জন্মগ্রহণ করে তাদের এমন কিছু নেয়ামত আছে যা নও মুসলিমদের নেই। আমার সব থেকে বড় আরজু ছিলÑ আমার জন্মের সময় যদি আমার কানে আজান দেয়া হতো। সাম্প্রতিক ইসলামবিরোধী প্রচারের পরও জাপানে মুসলমানদের সংখ্যা বৃদ্ধি পেতে শুরু করেছে এবং তারা কোরআনের আলোকে ইসলাম ধর্মে দিক্ষিত হচ্ছে। তারা সবাই নিজের ইচ্ছায় ইসলাম গ্রহণ করছেন। তাদের মধ্যে একজন হচ্ছেন এতসুকু হুশিনু। যিনি ১৩ বছর আগে ইসলাম ধর্ম গ্রহণ করেন।
ইরানের পায়ামে নুর বিশ্ববিদ্যালয়ে নওমুসলিমদের ইসলাম গ্রহণের ঘটনা নিয়ে অন্ধকারে আলো শীর্ষক সম্মেলন অনুষ্ঠিত হয়। যেখানে সবাই তাদের মুসলমান হওয়ার ঘটনা বর্ণনা করেন। তার মধ্যে একজন ছিলেন খানোম এতসুকু হুশিনু (ফাতিমা)। তিনি বলেন, ১১ সেপ্টেম্বরের ঘটনার পর আমি ইসলাম নিয়ে গবেষণা শুরু করি। এরপর কোরআন ও ইঞ্জিল নিয়ে অধ্যয়ন করি এবং এই দুয়ের মধ্যে তুলনা করা শুরু করি।
আস্তে আস্তে কোরআন আমার অন্তরে প্রবেশ করতে শুরু করে এবং সূরা ইয়াসিনের মাধ্যমে আমি ইসলাম ধর্ম গ্রহণ করি। তিনি বলেন, আমি ১৩ বছর আগে ইসলাম ধর্ম গ্রহণ করলেও জাপানে ইসলামী পরিবেশ না থাকার কারণে আমি অনেক সমস্যার সম্মুখীন হই। এমনকি এখন পর্যন্ত আমার পিতা-মাতা ইসলাম ধর্ম গ্রহণ করেনি। বরং তারা অপেক্ষায় আছে যে আমি আবার কবে বৌদ্ধ ধর্মে ফিরে যাব। কিন্তু তা তো আর কখনই সম্ভব নয়। আমি সত্য পথ পেয়ে গেছি এবং সারা জীবন এই পথেই থাকব।
জাপান একটি দেশ যারা বৌদ্ধ ধর্ম ও শিন্তুসি ধর্মের জন্য প্রখ্যাত। আর এই দেশের মানুষ তাদের ধার্মিক মনে করে না এবং এদেশে একেশ্বরবাদী ধর্মের অনুসারী নেই বললেই চলে। ইকনা ও ওয়েবসাইট।



 

Show all comments
  • Younous ৬ অক্টোবর, ২০১৬, ১২:৪৫ পিএম says : 1
    akdom khati kotha bolesen
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুসলিমদের এমন কিছু নেয়ামত রয়েছে যা অন্যদের নেই : হুশিনু
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ