Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিশ্বে করোনায় একদিনে আরও ৯ হাজারের বেশি মৃত্যু

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০২১, ১০:১৬ এএম | আপডেট : ১১:৩৭ এএম, ১ সেপ্টেম্বর, ২০২১

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির সংখ্যা কোনোভাবেই কমছে না। গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৯ হাজার ৮৪৩ জন। বুধবার (১ সেপ্টেম্বর) পর্যন্ত বিশ্বে করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৪৫ লাখ ৩৩ হাজার ৬০৯ জনে। মঙ্গলবার (৩১ আগস্ট) মৃত্যুর সংখ্যা ছিলো ৪৫ লাখ ২৩ হাজার ৭৬৬ জন।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে নতুন শনাক্ত হয়েছেন ৬ লাখ ৩৯ হাজার ২২৮ জন। এ পর্যন্ত করোনাভাইরাসে বিশ্বে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২১ কোটি ৮৫ লাখ ৪০ হাজার ৯৯৪ জন। মঙ্গলবার (৩১ আগস্ট) শনাক্তের সংখ্যা ছিলো ৭৯ লাখ ১ হাজার ৭৬৬ জনে। বিশ্বে এ পর্যন্ত করোনায় সুস্থ হয়েছেন ১৯ কোটি ৫৩ লাখ ৬৫ হাজার ১২৬ জন।

করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার থেকে বুধবার (১ সেপ্টেম্বর) সকালে এই তথ্য জানা গেছে।

ওয়ার্ল্ডওমিটারের সবশেষ তথ্য অনুযায়ী, করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৪ কোটি ১ লাখ ১৪ হাজার ৯৯ জন আর মারা গেছেন ৬ লাখ ৩৩ হাজার ১১৬ জন।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। দেশটিতে মোট আক্রান্ত ৩ কোটি ২৮ লাখ ১০ হাজার ৮৯২ জন এবং মারা গেছেন ৪ লাখ ৩৯ হাজার ৫৪ জন।

লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে মোট শনাক্ত রোগী ২ কোটি ৭ লাখ ৭৭ হাজার ৮৬৭ জন এবং মৃত্যু হয়েছে ৫ লাখ ৬৩ হাজার ৪৭০ জনের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস

১৫ ফেব্রুয়ারি, ২০২৩
২৬ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ