Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

টোকিও প্যারালিম্পিক : শুটিংয়ে স্বর্ণপদক জিতেছেন অবনী লেখারা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০২১, ৯:৫৪ পিএম

অবনী লেখারা সোমবার টোকিও প্যারালিম্পিকে মহিলাদের ১০ মিটার এয়ার রাইফেল স্ট্যান্ডিং এসএইচ ১ ইভেন্টে শুটিংয়ে ভারতের প্রথম পদক জিতেছেন। লেখারা ফাইনালে মোট ২৪৯.৬ স্কোর নিয়ে স্বর্ণপদক জিতেছেন,যা বিশ্ব রেকর্ডের সমান। টোকিও প্যারালিম্পিক গেমসে এটি ভারতের চতুর্থ পদক।–হিন্দুস্তান টাইমস

সংবাদ সংস্থা পিটিআই-এর উদ্ধৃতি দিয়ে প্রতিবেদনে অবনী লেখারা বলেন, আমি এই অনুভূতি বর্ণনা করতে পারছি না, আমি অনুভব করছি যে, আমি বিশ্বের শীর্ষে আছি। এটা ব্যাখ্যা করা যায় না । তিনি আরও বলেন, আমি খুব খুশি যে, আমি এক্ষেত্রে অবদান রাখতে পারব। আশা করি, আরও অনেক পদক আসবে। তিনি বলেন, আমি শুধু একটা কথাই বলছিলাম যে, আমাকে একবারে একটা শট নিতে হবে। এখন আর কিছুই গুরুত্বপূর্ণ নয়, শুধু একবারে একটি শট নিন এবং শেষ করুন।

১৯ বছর বয়সী প্যারালিম্পিকে প্রথম ভারতীয় মহিলা হিসেবে স্বর্ণপদক জয়ের ইতিহাসও রচনা করেছেন তিনি। সামগ্রিকভাবে তিনি চতুর্থ ভারতীয় ক্রীড়াবিদ যিনি সাঁতারু মুরলিকান্ত পেটকার (১৯৭২), জ্যাভেলিন থ্রোয়ার দেবেন্দ্র ঝাজহারিয়া (২০০৪ এবং ২০১৬) এবং হাই জাম্পার থাঙ্গাভেলু মারিয়াপ্পান (২০১৬) এর পরে প্যারালিম্পিকে সোনা জিতেছেন।

তিনি আরও বলেন, আমি শুধু মনে করি যে আমাকে প্রক্রিয়াটি অনুসরণ করতে হবে। এর বাইরে, আমি স্কোর বা পদক তালিকার কথা চিন্তা করতে পারি না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টোকিও প্যারালিম্পিক
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ