Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

দলের সঙ্গে অনুশীলনে তাহমিদ-রাহবাররা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০২১, ১২:০০ এএম

কিরগিজিস্তানে তিন জাতি টুর্নামেন্ট ও ফিফার সেপ্টেম্বর উইন্ডোতে একমাত্র প্রীতি ম্যাচকে সামনে রেখে পরশু বাংলাদেশ জাতীয় দলের মাঠের অনুশীলন ৩শুরু হলেও দুই প্রবাসী ফুটবলারকে পাননি লাল-সবুজের ব্রিটিশ কোচ জেমি ডে। জাতীয় দলের কানাডা প্রবাসী রাহবার ওয়াহেদ খান ও ফ্রান্স প্রবাসী নায়েব মো. তাহমিদ ইসলামকে ছাড়াই প্রথমদিন অনুশীলন করেন জামাল ভূঁইয়ারা। তবে তাহমিদ ও রাহবার রোববার রাতেই কিরগিজস্তান পৌঁছেছেন। ভ্রমণক্লান্তি কাটিয়ে তারা দু’জনেই গতকাল দলের সঙ্গে অনুশীলন করেন। কিরগিজস্তানের রাজধানী বিশকেকের স্পোর্টস সিটি ফিল্ড মাঠে এদিন বাংলাদেশ সময় সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত অনুশীলনে ঘাম ঝরান জাতীয় দলের ফুটবলাররা। সেখান থেকে বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট জানায়, জাতীয় দলের সব খেলোয়াড় সুস্থ আছেন। তারা অনুশীলনে মনযোগী ছিলেন। আজও একই সময়ে এবং একই ভেন্যুতে অনুশীলন করবেন তপু বর্মণরা।
বিশকেকে ৫ সেপ্টেম্বর ফিলিস্তিনের বিপক্ষে ম্যাচ দিয়ে ত্রিদেশীয় টুর্নামেন্ট শুরু করবে বাংলাদেশ। ৭ সেপ্টেম্বর কিরগিজস্তান জাতীয় দলের বিপক্ষে টুর্নামেন্টের দ্বিতীয় ম্যাচে মাঠে নামবেন জামাল-তপুরা। ৯ সেপ্টেম্বর একমাত্র প্রীতি ম্যাচে কিরগিজস্তান অলিম্পিক দলের মুখোমুখি হবে জেমি ডে’র দল। অক্টোবরে অনুষ্ঠিতব্য সাফ চ্যাম্পিয়নশিপকে সামনে রেখে এই টুর্নামেন্টে ও প্রীতি ম্যাচে অংশ নেয়া বাংলাদেশ দলের। দুই প্রবাসী ফুটবলার রাহবার ওয়াহেদ খান ও নায়েব মো. তাহমিদ ইসলামসহ এই সফরের জন্য ২৩ ফুটবলারকে দলে জায়গা দিয়েছেন বাংলাদেশের ব্রিটিশ প্রধান কোচ জেমি ডে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তাহমিদ-রাহবার
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ