Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

প্রাণ-প্রকৃতি ধ্বংসকারীরা সমাজ সভ্যতার শত্রু

সিআরবি রক্ষার দাবিতে মহিলা সমাবেশ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০২১, ১২:০০ এএম

হাসপাতালের নামে বাণিজ্যিক স্থাপনা তৈরি করে সিআরবির প্রাণ-প্রকৃতি ধ্বংসের প্রতিবাদে লাগাতার আন্দোলন অব্যাহত আছে। হাসপাতাল প্রকল্প বাতিলের দাবিতে গতকাল রোববার সিআরবি সাত রাস্তার মাথায় এক বিরাট মহিলা সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে নাগরিক সমাজ চট্টগ্রামের চেয়ারম্যান প্রবীণ সমাজবিজ্ঞানী প্রফেসর ড. অনুপম সেন বলেছেন, আমরা প্রাণ-প্রকৃতিকে ভালোবাসেনি বলেই করোনার মত একটি ভয়ঙ্কর অভিশাপে মানবজাতি বিপন্ন প্রায়। মানুষের বাসযোগ্য পৃথিবীর জন্য জীব বৈচিত্র্য এবং প্রকৃতিগত ভারসাম্য অপরিহার্য্য। সিআরবিতে প্রাকৃতিক এই ঐশ্বর্য্যকে বিপন্ন করে একটি বেসরকারি হাসপাতালের নির্মাণ অপচেষ্টা আর একটি ভয়ঙ্কর অভিশাপ হয়ে নেমে আসবে। প্রাণ-প্রকৃতি ধ্বংসকারীরা সমাজ ও সভ্যতার শত্রু হিসেবে চিহ্নিত হবে।
মহানগর মহিলা আওয়ামী লীগের উদ্যোগে এ সমাবেশে সভাপতিত্ব করেন মহানগর মহিলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা মহিউদ্দিন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি এড. ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, মুক্তিযোদ্ধা মো: ইউনুস। মহানগর মহিলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কাউন্সিলর নীলু নাগের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন মমতাজ খান, মালেকা চৌধুরী, হাসিনা আক্তার টুনু, শারমিন ফারুক, হুরে আরা বিউটি, লায়লা আক্তার এটলী, আঞ্জুমান আরা, তসলিমা নূরজাহান রুবি, আয়েশা ইব্রাহিম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিআরবি

৩০ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ