Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দিল্লিতে স্কুল খুলছে ১ সেপ্টেম্বর

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০২১, ২:৪১ পিএম | আপডেট : ৩:৩৭ পিএম, ২৮ আগস্ট, ২০২১

মহামারি করোনাভাইরাসের বিপর্যয় মোকাবিলা করে দিল্লির স্কুল আগামী ১ সেপ্টেম্বর থেকে খোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে ধাপে ধাপে স্কুল খোলার কথা ভাবা হয়েছে। শুক্রবার (২৭ আগস্ট) দিল্লির উপ মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া এ তথ্য জানিয়ে বলেছেন, ১ সেপ্টেম্বর থেকে নবম থেকে দ্বাদশ শ্রেণির ক্লাস শুরু করা হবে।

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল বৃহস্পতিবার জানিয়েছিলেন, তার সরকার করোনাবিধি মেনে ধাপে ধাপে ক্লাস চালু করতে চায়। দিল্লি সরকার নিযুক্ত বিশেষজ্ঞ কমিটিও এমন সুপারিশ করেছে বলে জানান।
এর পরই দিল্লির শিক্ষা দফতর, ডিডিএমএসহ সংশ্লিষ্ট দফতরের প্রধানরা বৈঠক করেন। সেখানে ধাপে ধাপে স্কুল খোলার দিকনির্দেশনা ঠিক করেন।
ডিডিএমএ সূত্রে জানা গেছে, দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ সিসৌদিয়া স্কুল খোলার বিষয়ে সরকারিভাবে সিদ্ধান্ত ঘোষণা করবেন। পঞ্চম শ্রেণি বা তার নিচের ক্লাস চালুর বিষয়ে পরবর্তী পর্যায়ে বিশেষজ্ঞ কমিটির সঙ্গে আলোচনা করা হবে।
উল্লেখ্য, করোনা ভাইরাসের সংক্রমণরোধে গত বছরের মার্চের মাঝামাঝি থেকে দিল্লির স্কুল-কলেজ বন্ধ করা হয়েছিল। এরপর দফায় দফায় লকডাউন এবং করোনা বিধিনিষেধের জেরে সেই মেয়াদ বাড়তে থাকে। সূত্র: আনন্দবাজার পত্রিকা।



 

Show all comments
  • মোহাম্মদ দলিলুর রহমান ২৮ আগস্ট, ২০২১, ৯:১৩ পিএম says : 0
    আমরা খুললেই সরকারের ক্ষমতা চলে যাবে,আমাদের সরকার এই ভয়ে খুলবে না,টিকা দেওয়ার উচিলা দিয়ে আরো পাঁচ ছয় মাস পরে খুলবে,নয় তো একেবারে একএক বলেন কি জন্য,মন্ত্রী দীপু মনি প্রথম কি বলছেন ,আবার যখন ওবায়দুল কাদের বললেন স্কুল কলেজ ইউনিভার্সিটি খুললে ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা চালাচ্ছে,পরের দিন মন্ত্রী দীপু মনি বললেন টিকা শেষ করে ইউনিভার্সিটি খুলবে,আসলে আমরা দেশ প্রেমিক নয় সারথের প্রেমিক অন্যথায় ভারতে একদিনে এক কোটি টিকা দিতে পারে ,আমরা ইউনিভার্সিটির টিকা শেষ করতে পারবে না কি জন্য,ইউনিভার্সিটি খুলে দিয়ে মেডিকেল টিম গঠন করে পাঁচ দিনের ভিতরে সমস্ত ইউনিভার্সিটির ছাত্র ছাত্রীদের টিকা শেষ করা সম্ভব,ছাত্র ছাত্রী সবাই ক্লাসেই থাকবে অথবা থাকার নির্দেশ থাকবে,আসলেই আমরা কি করি আমাদের এই অবস্থা কি জন্য একমাত্র আল্লাই জানে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
১০ ডিসেম্বর, ২০২২
৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ