Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

আগ্রাসনের বিরুদ্ধে পাকিস্তানের সব রাজনৈতিক দলে মতৈক্য

প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : ভারতের আগ্রাসনের বিরুদ্ধে পাকিস্তানের সব রাজনৈতিক দল ঐকমত্য প্রকাশ করেছে। লাইন অব কন্ট্রোলে (এলওসি) যুদ্ধবিরতি লঙ্ঘন ও কাশ্মীরে মানবাধিকার লঙ্ঘন ইস্যুতে ক্ষমতাসীন ও বিরোধী দলসহ অন্যান্য রাজনৈতিক দলের যৌথ সম্মেলন শেষে নেতৃবৃন্দ জানিয়েছেন, পাকিস্তানে ভারতের আগ্রাসনের বিরুদ্ধে তারা ঐক্যবদ্ধ। সম্মেলন শেষে বিরোধী দল পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো বলেছেন, আমাদের মতবিরোধের কারণে কাশ্মীর ইস্যুকে আমরা নস্যাৎ হতে দিতে পারি না। অন্য রাজনৈতিক দলের নেতারাও সম্মেলন শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। প্রায় এক ঘণ্টা সাংবাদিকদের ব্রিফ করেন নেতৃবৃন্দ।
পাকিস্তানের নেতারা বলেন, আমরা মোটামুটি এব্যাপারে একমত হয়েছি যে, ভারতের আগ্রাসন প্রতিরোধ করতে হবে। খবরে বলা হয়, যেসব বিষয়ে তারা একমত হয়েছেন, তন্মধ্যে উল্লেখযোগ্য হলোÑ কাশ্মীর ইস্যুতে জাতিসংঘ নিরাপত্তা পরিষদের প্রস্তাব বাস্তবায়নে আন্তর্জাতিক মহলের কঠোর পদক্ষেপ চেয়েছেন পাকিস্তানি নেতারা। পাশাপাশি কাশ্মীরিদের হত্যার নিন্দাও জানিয়েছেন তারা। জম্মু ও কাশ্মীরের মানুষের জন্য রাজনৈতিক, নৈতিক ও কূটনৈতিক সমর্থন অব্যাহত রাখবে পাকিস্তান। সম্প্রতি যুদ্ধবিরতি লঙ্ঘন ও ভারতের আগ্রাসনকে আঞ্চলিক শান্তি ও নিরাপত্তার জন্য হুমকি হিসেবে চিহ্নিত করেছেন পাকিস্তানি নেতৃবৃন্দ। কাশ্মীরিদের ওপর দমন-পীড়নের ঘটনা থেকে নজর ঘোরাতে ভারত আন্তঃসীমান্ত সন্ত্রাস নিয়ে যে তোড়জোড় শুরু করেছে, তা প্রত্যাখ্যান করেছে পাকিস্তান। অস্ত্র হিসেবে পানিকে ব্যবহার করা অর্থাৎ সিন্ধু পানিচুক্তি বাতিলের হুমকি দেয়া নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন পাকিস্তানের সর্বদলীয় নেতৃবৃন্দ। বেলুচিস্তানে ভারতের হস্তক্ষেপ এবং পাকিস্তানকে অস্থিতিশীল করার চেষ্টার বিরুদ্ধেও কঠোর বার্তা দিয়েছেন তারা। ডন অনলাইন।



 

Show all comments
  • JADDA JA ৫ অক্টোবর, ২০১৬, ১:২৬ পিএম says : 0
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আগ্রাসনের বিরুদ্ধে পাকিস্তানের সব রাজনৈতিক দলে মতৈক্য
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ