Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

টাঙ্গাইলে শতাধিক গ্রাম বন্যা কবলিত

টাঙ্গাইল জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০২১, ১২:৪৯ পিএম

টাঙ্গাইলে বন্যা পরিস্থিতি ক্রমেই অবনতি হচ্ছে। যমুনা নদীর পানি ১১ সেন্টিমিটার বৃদ্ধি পেয়ে বিপদসীমার ২৬ সেন্টিমিটার, ধলেশ্বরী নদীর পানি ৭ সেন্টিমিটার বৃদ্ধি পেয়ে বিপদসীমার ৩৫ সেন্টিমিটার এবং ঝিনাই নদীর পানি ৯ সেন্টিমিটার বৃদ্ধি পেয়ে বিপদসীমার ৫৩ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এ সব তথ্য নিশ্চিত করেছে জেলা পানি উন্নয়ন বোর্ড।

তীব্র স্রোতে নদীর পানি লোকালয়ে প্রবেশ করছে। ফলে প্রতিদিনই প্লাবিত হচ্ছে নতুন নতুন এলাকা। পানিবন্দি এসব এলাকার লোকজন মানবেতর জীবনযাপন করছেন। রাস্তাঘাট তলিয়ে যাওয়ায় চলাচলে বেড়েছে দুর্ভোগ।

টাঙ্গাইল সদর উপজেলার মাহমুদনগর, কাকুয়া, কাতুলী ইউনিয়ন, ভূঞাপুর উপজেলার গোবিন্দাসী, গাবসারা, অজূর্না ইউনিয়নের চরাঞ্চল-নিন্মাঞ্চল, কালিহাতী, মির্জাপুর, বাসাইল ও নাগরপুর উপজেলার শতাধিক গ্রাম বন্যাকবলিত হয়ে পড়েছে।

এসব গ্রামে দেখা দিয়েছে বিশুদ্ধ পানির সংকট। একরের পর একর জমির আমন ধান পানিতে তলিয়ে যাচ্ছে। অব্যাহত রয়েছে নদী ভাঙনও। নদী গর্ভে চলে যাচ্ছে ঘরবাড়ি, ফসলি জমিসহ বিভিন্ন স্থাপনা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বন্যা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ