Inqilab Logo

মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

করোনায় জ্যামাইকায় আটকা মিসবাহ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০২১, ১২:০৩ এএম

ওয়েস্ট ইন্ডিজ সফরে পাকিস্তানের সিরিজ শেষে কোভিড-১৯ পজিটিভ শনাক্ত হয়েছেন পাকিস্তান কোচ মিসবাহ উল হক। দল দেশের উদ্দেশে জ্যামাইকা ছাড়লেও মিসবাহ সেখানেই অবস্থান করছেন। পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি ও দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ওয়েস্ট ইন্ডিজ সফরে গিয়েছিল পাকিস্তান। সিরিজ চলাকালীন সময়ে কেউ করোনাভাইরাসে আক্রান্ত হননি। তবে সিরিজ শেষের পরে আরটি-পিসিআর টেস্টে পাকিস্তানের প্রধান কোচ মিসবাহর কোভিড-১৯ পজিটিভ এসেছে। পাকিস্তানে ফেরার আগের বাধ্যতাম‚লক পরীক্ষা ছিল এটি।
দেশে ফেরার আগে মিসবাহর দেহে করোনাভাইরাস শনাক্ত হওয়ায় এখনই আর দেশে ফিরতে পারছেন না তিনি। ১০ দিন জ্যামাইকায় আইসোলেশনে থাকতে হবে তাকে। তারপরে আবার তার কোভিড-১৯ পরীক্ষা করানো হবে। তখন নেগেটিভ ফলাফল পেলেই দেশের বিমান ধরতে পারবেন তিনি। তবে করোনা আক্রান্ত থাকা পর্যন্ত জ্যামাইকাতেই অবস্থান করতে হবে। পাকিস্তান ক্রিকেট বোর্ড জানিয়েছে, ‘করোনা আক্রান্ত মিসবাহকে একজন চিকিৎসকের তত্ত্বাবধানে জ্যামাইকার একটি হোটেলে ১০ দিনের কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এই ব্যাপারে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের সাথে সর্বদা যোগাযোগ রাখছে পাকিস্তান ক্রিকেট বোর্ড।’
মিসবাহকে জ্যামাইকায় ফেলে রেখেই পাকিস্তান দল দেশের বিমান ধরেছে। গতপরশু বাবর আজমের দল জ্যামাইকা থেকে পাকিস্তানের উদ্দেশে রওনা দিয়েছে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজটি ১-০ ব্যবধানে জিতেছে পাকিস্তান। টেস্ট সিরিজটি ১-১ এ ড্র হয়েছে।
পাকিস্তান দলের পরবর্তী মিশন ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে তিনটি ওয়ানডে ও পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ। সিরিজটি শুরু হবে আগামী ১৭ সেপ্টেম্বর। নিউজিল্যান্ড এখন বাংলাদেশের আসে। বাংলাদেশ সফর শেষে সরাসরি পাকিস্তানে যাবে কিউইরা। এই সিরিজের আগে পাকিস্তানের আফগানিস্তানের সাথে খেলার কথা থাকলেও সিরিজটি স্থগিত হয়ে গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জ্যামাইকায় আটকা মিসবাহ
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ