Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিআরবিতে হাসপাতাল প্রকল্প বাতিল করতেই হবে

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০২১, ১২:০৩ এএম

চট্টগ্রামের ফুসফুস হিসেবে পরিচিত সিআরবির প্রাণ-প্রকৃতি ধ্বংস করে হাসপাতাল নির্মাণের প্রতিবাদে লাগাতার কর্মসূচি অব্যাহত আছে। গতকাল বৃহস্পতিবার গান, কবিতা, আবৃত্তিসহ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে সিআরবি সুরক্ষার দাবি জানানো হয়। নাগরিক সমাজ চট্টগ্রামের আয়োজনে প্রতিবাদী এ কর্মসূচিতে বক্তারা বলেন, সিআরবি রক্ষার আন্দোলনে চাটগাঁবাসী ঐক্যবদ্ধ। তাদের এ প্রাণের দাবি মানতেই হবে। প্রকৃতি ধ্বংস করে বাণিজ্যিক স্থাপনা হতে দেয়া হবে না।
তারা বলেন, সিআরবি রক্ষায় গণ জাগরণ সৃষ্টি হয়েছে। এই জাগরণের মধ্য দিয়ে সিআরবিতে হাসপাতাল নির্মাণ প্রকল্প বাতিল হবেই। নয়তো আজ সিআরবিতে আন্দোলন চলছে, চট্টগ্রামের আনাচে কানাচে এ আন্দোলন ছড়িয়ে পড়তে বেশি সময় লাগবে না। স্বতঃস্ফ‚র্ত জনতার অংশগ্রহণে আমরা আমাদের প্রাণের দাবি বাস্তবায়ন করেই ছাড়বো।

সমাবেশে নাগরিক সমাজের সদস্য সচিব অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, মুক্তিযোদ্ধা মো. ইউনুস, পরিবেশ বিশেষজ্ঞ প্রফেসর ড. ইদ্রিস আলী, সাবেক ছাত্রনেতা মো. শাহজাহানসহ বিভিন্ন সংগঠনের প্রতিনিধিরা বক্তব্য রাখেন। নাগরিক সমাজের আন্দোলনের প্রতি একাত্মতা ঘোষণা করেছেন বীর মুক্তিযোদ্ধা ও তাদের সন্তানেরা। বাংলাদেশ মুক্তিযোদ্ধা পরিবারবর্গের চেয়ারম্যান জসিম উদ্দিন চৌধুরী, বঙ্গবন্ধু ফাউন্ডেশন চট্টগ্রাম মহানগর সদস্য সচিব শহীদুল ইসলাম মনু একাত্মকা প্রকাশ করে বক্তব্য রাখেন।

এদিকে সিআরবি রক্ষার দাবিতে গণস্বাক্ষর কার্যক্রম অব্যাহত আছে। চার লাখ মানুষের স্বাক্ষর নিয়ে তা প্রধানমন্ত্রীর কাছে পাঠানোর উদ্যোগ নেয়া হয়েছে। গতকাল বিভিন্ন শ্রেণি পেশার প্রতিনিধি ও সাধারণ মানুষ গণস্বাক্ষর কর্মসূচিতে অংশ নেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিআরবি

৩০ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ