Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

মির্জা ফখরুলকে স্বাস্থ্য পরীক্ষা করাতে বললেন তথ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০২১, ৭:০২ পিএম

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ভুয়া মুক্তিযোদ্ধাদের সমাবেশে গিয়ে মির্জা ফখরুল যে বক্তব্য দিয়েছেন, এতে তার মানসিক সুস্থতা নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে। এটা ড্যাবের ডাক্তাররা পরীক্ষা করে দেখতে পারেন। কারণ, ইদানীং তিনি যেসব বক্তব্য দিচ্ছেন, তাতে আমার মনে হয়েছে তার স্বাস্থ্য পরীক্ষা করানো খুব প্রয়োজন।

আজ বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। ড. হাছান মাহমুদ বলেন, আজকে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। ভারতের চেয়ে আমাদের মাথাপিছু আয় ২০০ ডলার বেশি। এখন পাকিস্তানিরা আমাদের দিকে তাকিয়ে হা-হুতাশ করে। আমরা কালো এবং খাটো বলে এই পাকিস্তানিরা আমাদের অবজ্ঞা করতো। আর সেই পাকিস্তানিরা আজকে বাংলাদেশের দিকে তাকিয়ে হা-হুতাশ করে। ইমরান খান নিজে স্বীকার করেছেন, আজকে সবকিছুতে বাংলাদেশ পাকিস্তানকে পেছনে ফেলে গেছে। এটি হচ্ছে বঙ্গবন্ধুর বাংলাদেশ রাষ্ট্র রচনার সার্থকতা। এটি হচ্ছে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাওয়ায় শেখ হাসিনার সার্থকতা।

তিনি বলেন, এটি আবার অনেকের পছন্দ হয় না। যারা স্বাধীনতাবিরোধীদের সঙ্গে নিয়ে রাজনীতি করে, যারা পশ্চাৎপদতাকে অবলম্বন করে রাজনীতি করে, যারা আফগানিস্তানে তালেবানের কাবুল দখলের পর উল্লসিত হয়, তাদের আবার এই অগ্রগতি পছন্দ হয় না। যাদের পছন্দ হয় না তারা আবার প্রচণ্ডভাবে হতাশার মধ্যে আছে।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের সমালোচনা করে তথ্যমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু যখন প্রেসিডেন্ট, সৈয়দ নজরুল ইসলাম উপ-রাষ্ট্রপতি, তাজউদ্দীন আহমদ প্রধানমন্ত্রী সেই সরকারের চাকুরে ছিল বিএনপি’র প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান। ৪০০ টাকা বেতন পেতো। এটি অনেকেই জানেন না, সেক্টর কমান্ডার হিসেবে তিনি ৪০০ টাকা বেতনে সেই সরকারের চাকরি করেছেন। আর আজকে মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ নাকি মুক্তিযুদ্ধের চেতনাই ধারণ করে না। তার বক্তব্য শুনে আমার মনে হচ্ছে, তিনি এমন হতাশায় নিমজ্জিত যে এখন আবোল-তাবোল বলা শুরু করেছেন।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কার্যকরী সভাপতি এবং স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী রফিকুল ইসলামের সভাপতিত্বে এবং অরুণ সরকার রানার সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, শাহ আলম মুরাদ, চলচ্চিত্র পরিচালক মুশফিকুর রহমান গুলজার, অভিনেত্রী তারিন জাহান, অরুনা বিশ্বাস, সংগীতশিল্পী দিনাত জাহান মুন্নী, কবি মুনা চৌধুরী, অভিনেতা মাজনুন মিজান, সাংবাদিক মানিক লাল ঘোষ, সমীরণ রায় প্রমুখ।



 

Show all comments
  • Tareq Sabur ২৬ আগস্ট, ২০২১, ৭:১৪ পিএম says : 0
    সত‍্য কথা শুনে আওয়ামী লীগ ও হাসান মাহমুদের গা জলছে। তাই কোথাও না কোথাও গিয়ে উল্টা পালটা হলেও কিছু একটা তো বলতে হবে- তাই করছেন উনি।
    Total Reply(0) Reply
  • মোহাম্মদ দলিলুর রহমান ২৬ আগস্ট, ২০২১, ৮:৪৮ পিএম says : 0
    মন্ত্রী পদ পাইয়াছে তাই একটু আবোল তাবোল না বললে কি হবে,উনাদের মহাসচিব এবং প্রধান মন্ত্রী কে খুশি করার জন্য,বাদ্য হয়ে জ্ঞানী গুনী বিশিষ্ট জনদের মুখ বাঁকা বুকা করে বলতেই হবে,তবে একটি কথা আছে আদার বেপারী আদা বিক্রি নিয়ে ভেস্ত থাকে জানি,জনাব,মির্জা ফখরুল সাহেবের বেপারে মন্তব্য করার দরকার কি,হাসান মাহমুদ আদা বিক্রি করতে থাকুন,হয় আর এক বসর বিক্রি করবেন,কিন্তু হাসান মাহমুদের বুঝতে হবে এই ভাবে লাপা লাপি করলে এক বসর পর আদা বিক্রির হিসাব জনগণকে না দিতে পারলে কি হবে,অবশ্যই জনগণ আদার রস বাহির করবে,তাই বেশি ফিস ফাঁস করা মনে হয় ভালো নয়।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তথ্যমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ