Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

করোনায় আরোও ১২ জনের মৃত্যু সিলেটে, কমেছে শনাক্তের হার

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০২১, ৩:১৬ পিএম

সনাক্তের হার কমছে সিলেটে। গত ২৪ ঘন্টায় ১ হাজার ৩৭৫ জনের নমুনা পরীক্ষা করে আক্রান্ত সনাক্ত হয়েছেন ১৮১ জন সিলেট বিভাগে। নমুনা পরীক্ষার তুলনায় সনাক্তের হার ১৩ দশমিক ১৬ শতাংশ। আগের দিনের তুলনায় গত ২৪ ঘন্টায় হার কমেছে আক্রান্ত সনাক্ত ও সনাক্তের। তবে আগের দিন ১০ জন করোনা আক্রান্ত হয়ে মারা গেলেও গত ২৪ ঘন্টায় মারা গেছেন ১২ জন। আজ বৃহস্পতিবার (২৫ আগস্ট) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) এর কার্যালয় থেকে প্রেরিত এক প্রতিবেদনে
উল্লেখ করা হয়, গত ২৪ ঘন্টায় নতুন করে যে ১৮১ জনের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি সনাক্ত হয়েছে তাদের মধ্যে ৭৯ জনই সিলেটের অধিবাসী। সুনামগঞ্জের ১৯ জন, হবিগঞ্জের ১৮ জন ও ৪৩ জন মৌলভীবাজারের। এছাড়া সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আরও ২২ জনের শরীরে সনাক্ত হয়েছে করোনাভাইরাসের উপস্থিতি। নতুন এই ১৮১ জন সহ বিভাগে করোনা প্রমাণিত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৫২ হাজার ৩৬ জনে। এর মধ্যে সিলেটের ২৭ হাজার ৭১০ জন, সুনামগঞ্জের ৬ হাজার ৩৭ জন, হবিগঞ্জের ৬ হাজার ২৩৯, মৌলভীবাজারের ৭ হাজার ৬১৬ ও ৪ হাজার ৪৩৪ জন। চিকিৎসাধীন রোগী রয়েছেন ওসমানী হাসপাতালে। গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যুবরণকারী ১২ জনের মধ্যে ১১ জন সিলেটের ও একজন ওসমানী হাসপাতালে চিকিৎসাধীন রোগী। নতুন এই মৃত্যুবরণকারীদের নিয়ে করোনায় মারা যাওয়ার সংখ্যা দাঁড়ালো ১ হাজার ২৭ জন এখন সিলেট বিভাগে। এর মধ্যে সিলেটের ৭৪৯ জন, সুনামগঞ্জের ৭০ জন, হবিগঞ্জের ৪৬ জন, মৌলভীবাজারের ৭০ জন ও ৯২ জন চিকিৎসাধীন ওসমানী হাসপাতালে।
স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ২৪ ঘন্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৪১৪ জন সিলেট বিভাগে। এর মধ্যে সর্বাধিক ২৭৬ জন সুস্থ হয়েছেন সিলেটে। এছাড়া সুনামগঞ্জের ৩০ জন, হবিগঞ্জের ৬ জন, মৌলভীবাজারের ৯৩ জন ও ৯ জন রয়েছে ওসমানী হাসপাতালে চিকিৎসাধীন। আর এ নিয়ে করোনা থেকে সুস্থ হলেন ৪২ হাজার ২০৫ জন সিলেট বিভাগে। এর মধ্যে সিলেটের ২৭ হাজার ৯৪৭ জন, সুনামগঞ্জের ৪ হাজার ৬৩৯ জন, হবিগঞ্জের ৩ হাজার ৩৪৫ জন, মৌলভীবাজারের ৫ হাজার ৮০৩ জন ও ৪৭১ জন চিকিৎসাধীন ওসমানী হাসপাতালে। সিলেট বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হিমাংশু লাল রায় বলেন, ২৪ ঘন্টায় সিলেট বিভাগে ৩২ জন ভর্তি হয়েছেন হাসপাতালে। এর মধ্যে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ১৪ জন, সিলেটের বিভিন্ন হাসপাতালে ১৭ জন ও ১ জন ভর্তি হয়েছেন হবিগঞ্জে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ