Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

৩ মাস পরে রাজশাহী হাসপাতালের করোনা ইউনিটে সর্বনিম্ন ৬ জনের মৃত্যু

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০২১, ১০:৫২ এএম

তিন মাস পরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গেল ২৪ ঘণ্টায় সর্ব নিম্ন ৬ জনের মৃত্যু হয়েছে। বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টার মধ্যে তাদের মৃত্যু হয়। এর আগে গত ১ জুন সর্ব নিম্ন ৭ জন মারা যায় একদিনে। তার পর বাড়তে থাকে মৃত্যুর মিছিল। প্রায় তিন মাসে মধ্যে এ হাসপাতালের করোনা ইউনিটে এটিই এক দিনে সর্বনিম্ন মৃত্যু।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, রামেক হাসপাতালের বৃহস্পতিবার সকাল ৮ টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় করোনায় ৪ জনের মৃত্যু হয়েছে। একই সময় উপসর্গ নিয়ে ১ জন এবং করোনা নেগেটিভ হয়েও পরবর্তি শারীরিক স্বাস্থ্য জটিলতায় চিকিৎসাধীন ১ জনের মৃত্যু হয়।

এক দিনে মারা যাওয়া ৬ জনের মধ্যে রাজশাহীর ১ জন, চাঁপাইনবাবগঞ্জের ২ জন, নাটোরের ২ জন ও নওগাঁর ১ জন। এদের মধ্যে ২ জন পুরুষ ও ৪ জন নারী। যাদের মধ্যে ১ জনের বয়স ৬১ বছরের ওপরে। বাকিদের ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ২ জন এবং ২১ থেকে ৩০ বছর বয়সের মধ্যে ৩ জন।

গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে নতুন রোগি ভর্তি হয়েছেন ১৪ জন। যা আগের দিন ছিল ২৭ জন। এছাড়াও একই সময় সুস্থ্য হয়ে হাসপাতাল ছেড়েছেন ২৯ জন। য আগের দিন ছিল ৩৫ জন। আর বৃহস্পতিবার সকাল ৮ টা পর্যন্ত করোনা ইউনিটে রোগী ভর্তি আছেন ১৯০ জন। যা আগের দিন ছিল ২০৯ জন।
করোনা ইউনিটে চিকিৎসাধীন রোগিদের মধ্যে ৯২ জনের করোনা পজেটিভ রয়েছে। উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৬৯ জন; যাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও করোনা নেগেটিভ হয়েও পরবর্তী শারীরিক স্বাস্থ্য জটিলাতায় চিকিৎসাধীন ২৯ জন।

রামেক পরিচালক আরও জানান, বুধবার দুইটি ল্যাবে রাজশাহী জেলার ৩৫৭ জনের নমুনা পরীক্ষা করে ৬০ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। যা আগের দিনের চেয়ে শূন্য দশমিক ৯৪ শতাংশ কমে সংক্রমণের হার ১৬ দশমিক ৮১ শতাংশ। যা আগের দিন মঙ্গলবার ছিল ১৭ দশকি ৭৪ শতাংশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ