Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

‘যুক্তরাষ্ট্রের সঙ্গে মৈত্রীর জন্য ‘চড়া মূল্য’ দিয়েছে পাকিস্তান’

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০২১, ৭:০৩ পিএম

পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী শেখ রশিদ বলেছেন, সন্ত্রাসবিরোধী যুদ্ধে যুক্তরাষ্ট্রের সঙ্গে মিত্রতার জন্য তার দেশকে চরম মূল্য দিতে হয়েছে। ইসলামাবাদে গতকাল সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী এসব মন্তব্য করেন। রশিদ আরো বলেন, পাকিস্তান আফগানিস্তানে শান্তি চায়, কারণ এটি সমগ্র অঞ্চলের সমৃদ্ধির জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।

তিনি বলেন, তালেবান কাবুল দখলের পর পাকিস্তানের ওপর শরণার্থীদের কোনো বোঝা নেই। তিনি আরো বলেন, আফগানিস্তানের সঙ্গে সব বাণিজ্যিক রুট চালু ছিল। রশিদ বলেন, ‘ব্যবসায়িক কার্যকলাপ ৬৫ শতাংশ বৃদ্ধি পেয়েছে’।

স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, পাকিস্তান আফগানিস্তানের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করছে না। তার মতে, ভারত পরাজয়ের মুখোমুখি হয়েছে এবং আফগানিস্তানে তার পরাজয়ের জন্য শোক প্রকাশ করছে। তিনি বলেন, ভারত সরকার পাকিস্তানে সন্ত্রাসী কর্মকান্ডে সহায়তা করছে। ‘আমরা তেহরিক-ই-তালিবান পাকিস্তানকে (টিটিপি) পাকিস্তানে সন্ত্রাসবাদ করতে দেব না’ -বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী পাকিস্তানে চীনা নাগরিকদের নিরাপত্তার কথাও বলেছেন। তিনি বলেন, চীন-পাকিস্তান অর্থনৈতিক করিডোর (সিপিইসি) প্রকল্পে কাজ করা চীনা নাগরিকদের সরকার নিরাপত্তা দেবে। রশিদ বলেন, ইসলামাবাদে নিরাপত্তা নিশ্চিত করতে সরকার অতিরিক্ত ব্যবস্থা নেবে, তিনি আরো বলেন, আইনশৃঙ্খলা বাহিনী স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে চব্বিশ ঘণ্টা কাজ করছে। সূত্র : এক্সপ্রেস ট্রিবিউন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ