Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

একদিনের ব্যবধানেই দক্ষিণাঞ্চলে করোনায় মৃত্যুর সংখ্যা ১ থেকে পাঁচ আক্রান্ত আরো ১৫৮

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০২১, ৫:৫৩ পিএম

মাত্র ২৪ ঘন্টার ব্যবধানেই দক্ষিণাঞ্চলে করেনায় মৃত্যুর সংখ্যা এক থেকে ৫ জনে উন্নীত হয়েছে। যাদের ৪ জনই নারী। মঙ্গলবার দুপুরের পূর্ববর্তি ২৪ ঘন্টায় বরিশালের মুলাদী ও আগৈলঝাড়ায় দুজন ছাড়াও ভোলা সদর, পিরোজপুরের মঠবাড়ীয়া ও বরগুনা সদরে ১ জনের মৃত্যু হয়েছে। এসময়ে নতুন করে আরো ১৫৮ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এনিয়ে দক্ষিনাঞ্চলে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাড়াল ৪২ হাজার ৯৫১ জনে। মারা গেছেন ৬৩৬ জন। এরমধ্যে বরিশাল সিটি করপোরেশন এলাকাতেই ১০ হাজার ৮৭ জন আক্রান্তের মধ্যে ১শ জনের মৃত্যু হয়েছে। আর চলতি মাসের ২৪ দিনেই দক্ষিণাঞ্চলে আক্রান্ত ৮ হাজার ৬৪৪ জনের মধ্যে ১৪৯ জনের মৃত্যু হয়েছে।
গত ২৪ ঘন্টায় আরো ১ হাজার ৭৭৩ জন সহ দক্ষিণাঞ্চলে মোট সুস্থ হয়ে উঠেছেন ৩৩ হাজার ৭২৭ জন। সুস্থতার হার আরো কিছুটা বেড়ে এখন ৭৮.৫২%। তবে এ অঞ্চলে এখনো শনাক্তের গড়হার ২২.৪২%। মৃত্যুর হার ১.৪৮%।
গত ২৪ ঘন্টায়ও দক্ষিণাঞ্চলে সংক্রমনের শীর্ষে বরিশাল জেলাই ছিল । এসময়ে মহানগরীতে ২৯ জন সহ জেলায় মোট আক্রান্ত ৫৮ জন। জেলার মুলাদী ও আগৈলঝাড়ার দুজনের মৃত্যু হয়েছে শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে। ফলে বরিশালে মোট আক্রান্ত ১৭ হাজার ৫৯৩ জনের মধ্যে মৃত্যু হল ২১৩ জনের।
ভোলাতেও গত ২৪ ঘন্টায় আরো ৪৯ জনের দেহে করোনা পজিটিভ শনাক্তের পাশাপাশি ১ জনের মৃত্যু হয়েছে। এনিয়ে জেলাটিতে মোট আক্রান্তের সংখ্যা ৬ হাজার ২০৬ জনের মধ্যে মৃত্যু হল ৭৯ জনের।
পটুয়াখালীতেও গত ২৪ ঘন্টায় নতুনকরে ২০জনের দেহে করোনা ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। ফলে জেলাটিতে এপর্যন্ত মোট সংক্রমনের সংখ্যা ৫ হাজার ৯শতে পৌছল। মারা গেছেন ১০৪ জন।
পিরোজপুরও গত ২৪ ঘন্টায় মাত্র ৮ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হলেও এসময়ে জেলাটির মঠবাড়িয়াতে এক নারীর মৃত্যু হয়েছে। এনিয়ে পিরোজপুরে মোট শনাক্তের সংখ্যা দাড়াল ৫ হাজার ১০৫ জনে। জেলাটিতে ইতোমধ্যে মারা গেছেন ৮১ জন।
বরগুনাতেও নতুন করে ১ জনের মৃত্যুর ফলে জেলাটিতে মোট সংখ্যাটা দাড়াল ৯০ জনে। গত ২৪ ঘন্টায় ১৭ জন সহ মোট আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৬৫৮।
ঝালকাঠীতেও গত ২৪ ঘন্টায় ৬জন সহ মোট আক্রান্তের সংখ্যা ৪ হাজার ৪৮৯ জনে উন্নীত হয়েছে। জেলটিতে ইতোমধ্যে মৃত্যু হয়েছে ৬৯ জনের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ