Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মাগুরার মহম্মদপুরের নদী ভাঙ্গন দ্রুততম সময়ের মধ্যে রোধের আশ্বাস

মাগুরা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০২১, ১২:৫৩ পিএম

মাগুরার মহম্মদপুরের কাশিপুর-ভোলানাথপুর ও রুইজানী এলাকায় মধুমতি নদীর তীব্র ভাঙন এলাকা পরিদর্শন করেন পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা ও উপজেলা প্রশাসন। পরিদর্শন কালে ভাঙন রোধে প্রাথমিক ভাবে খুব শীঘ্রই জিও ব্যাগ ফেলানোর আশ্বাস দেওয়া হয়। সোমবার
কাশিপুর,ভোলানাথ পুর,রুইজানী, গোপালনগর ভাঙন এলাকা পরিদর্শন করেন পানি উন্নয়ন বোর্ডের কুষ্টিয়া সদর সার্কেলের তত্ত্বাবধায়ক মোঃ আব্দুল হামিদ,পানি উন্নয়ন বোর্ডের মাগুরার উপ-বিভাগীয় প্রকৌশলী মোঃ ইমরান সরদার,উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ জনাব আবু আব্দুল্লাহেল কাফি, উপজেলা নির্বাহী অফিসার রামানন্দ পাল, প্রকৌশলী শান্ত দত্ত,মুক্তিযোদ্ধা আব্দুল হাই মিয়া,মুক্তিযোদ্ধা ডাঃ মোঃ তিলাম হোসেন সহ স্থানীয় সাংবাদিক , গণ্যমান্য ব্যক্তিবর্গ।
পরিদর্শণ কালে ভোলানাথপুর অঞ্চলে নদী ভাঙনে ক্ষতিগ্রস্ত লোকজন নদী পাড়ে জড়ো হলে কুষ্টিয়া সদর সার্কেল এঁর পানি উন্নয়ন বোর্ডের নবাগত তত্ত্বাবধায়ক প্রোকৌশলী মোঃ আব্দুল হামিদ বলেন, জনস্বার্থে মহম্মদপুরের কাশিপুর, ভোলানাথপুর, অঞ্চলের আবাদি জমি, স্কুল, মাদ্রাসা,গোরস্থানসহ বসতবাড়ি ভাঙ্গনের কবল থেকে রক্ষা করতে প্রাথমিক ভাবে জিও ব্যাগ ফেলার সিদ্ধান্ত নিতেই এলাকা পরিদর্শণ করা হল,দ্রুতই ভাঙন কবলিত অঞ্চল পরিমাপ করে জিও ব্যাগ ফেলার কাজ শুরু হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভাঙ্গন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ