Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রামেকে ২৪ ঘন্টায় করোনায় আরো ৯ জনের মৃত্যু

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০২১, ১০:৩০ এএম

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ও উপসর্গ নিয়ে আরও নয়জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে চারজন করোনায় এবং পাঁচজন মারা যান উপসর্গ নিয়ে। মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় করোনা ইউনিটে তাদের মৃত্যু হয়।
রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, মারা যাওয়াদের মধ্যে রাজশাহীর তিনজন, চাঁপাইনবাবগঞ্জের দুইজন, নাটোরের তিনজন ও পাবনার একজন। এদের মধ্যে চারজন পুরুষ ও পাঁচজন নারী। যাদের মধ্যে তিনজনের বয়স ৬১ বছরের ওপরে। বাকিদের মধ্যে ৫১ থেকে ৬০ বছরের মধ্যে তিনজন এবং ৪১ থেকে ৫০ বছর বয়সের মধ্যে তিনজন।
শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে নতুন রোগি ভর্তি হয়েছেন ২৪ জন। একই সময় সুস্থ্য হয়ে হাসপাতাল ছেড়েছেন ৩৩ জন। মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত করোনা ইউনিটে রোগী ভর্তি আছেন ২২১ জন। এদের মধ্যে আইসিইউতে রয়েছে ২০ জন।
করোনা ইউনিটে চিকিৎসাধীন রোগিদের মধ্যে ১০৮ জনের করোনা পজেটিভ রয়েছে। উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৮৩ জন; যাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও করোনা নেগেটিভ হয়েও পরবর্তী শারীরিক স্বাস্থ্য জটিলাতায় চিকিৎসাধীন ৩০ জন।
শামীম ইয়াজদানী জানান, সোমবার দুইটি ল্যাবে রাজশাহী জেলার ২৩৮ জনের নমুনা পরীক্ষা করে ৩৬ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। যা আগের দিনের চেয়ে ৩ দশমিক শূন্য ৩ শতাংশ কমে সংক্রমণের হার ১৫ দশমিক ১৩ শতাংশ। যা আগের দিন রোববার ছিল ১৮ দশমিক ১৬ শতাংশ।
এর আগে গত শনিবার ছিল রাজশাহীতে করোনা সংক্রমণের হার ছিল ১৯ দশমিক ১৯ শতাংশ। এছাড়াও গত শুক্রবার ২৯ দশমিক শূন্য ২ শাতংশ, গত বৃহস্পতিবার ২৫ দশমিক ৩৬ শতাংশ, গত বুধবার ১৫ দশমিক শূন্য ৩ শতাংশ, গত মঙ্গলবার ১৬ দশমিক ৪৫ শতাংশ এবং গত সোমবার ১৫ দশমিক ২৭ শতাংশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ