Inqilab Logo

রোববার, ২৩ জুন ২০২৪, ০৯ আষাঢ় ১৪৩১, ১৬ যিলহজ ১৪৪৫ হিজরী

স্বামীকে খালাসের আদেশ চেম্বারে স্থগিত

গৃহবধূ কোহিনূর হত্যা মামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০২১, ১২:০০ এএম

গৃহবধূ কোহিনূর বেগম হত্যা মামলায় স্বামী মোস্তফা সরদারকে খালাস দেয়ার আদেশ ৮ সপ্তাহের জন্য স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার কোর্ট। সরকারপক্ষের আবেদনের শুনানি শেষে গতকাল সোমবার চেম্বার জাস্টিস ওবায়দুল হাসান এ আদেশ দেন। আসামির পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মোহাম্মদ শিশির মনির। সরকারপক্ষে শুনানিতে অংশ নেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো. বশিরউল্লাহ।

প্রসঙ্গত: ২০১০ সালে বরিশাল গৌরনদীর কসবা গ্রামের গৃহবধূ কোহিনূর বেগমের ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় বাবা আসমত আলী সরদার তার স্বামী মোস্তফা সরদারসহ ৫ জনকে আসামি করে মামলা দেন। একই বছর ৩১ মে শাহজালাল খলিফা তিনজনকে অভিযুক্ত করে চার্জশিট দেয় বরিশাল গৌরনদী থানা পুলিশ। ২০১৫ সালের ৮ ফেব্রুয়ারি বিচারিক আদালত মোস্তফার দ্বিতীয় স্ত্রী বুল বেগম এবং তার আগের স্বামী লাল মিয়াকে খালাস দেন। মৃত্যুদন্ড হয় কোহিনূরের স্বামী মোস্তফা সরদারের। আইন অনুযায়ী মৃত্যুদন্ডাদেশ অনুমোদনের জন্য ডেথ রেফারেন্স হাইকোর্টে পাঠানো হয়। আসামিও আপিল করেন। উভয়পক্ষের শুনানি শেষে গত ২৭ জুন বিচারপতি এসএম এমদাদুল হক এবং বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তীর ভার্চুয়াল ডিভিশন বেঞ্চ মোস্তফাকে খালাস দেন। এ রায়ের বিরুদ্ধে আপিল করে সরকারপক্ষ। শুনানি শেষে উপরোক্ত আদেশ দেন চেম্বার কোর্ট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হত্যা মামলা

২৬ এপ্রিল, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ