Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

গ্রিসে ফের ছড়িয়ে পড়েছে দাবানল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০২১, ৫:০১ পিএম

গ্রিসের উত্তরাঞ্চলে ভয়াবহ দাবানলে ব্যাপক ক্ষতির দুই সপ্তাহেরও কম সময়ের মধ্যে দেশটির দক্ষিণাংশেও ছড়িয়ে পড়েছে ভয়াবহ দাবানল। আজ সোমবার (২৩ আগস্ট) দক্ষিণাঞ্চলের ফিগিয়া গ্রামে ছড়িয়ে পড়া দাবানল নিয়ন্ত্রণে আনতে বহু দমকল কর্মীকে নিয়োগ দেয়া হয়েছে। তাদের কাজে সহায়তা করতে বিমানের সাহায্যে আকাশ থেকে পানি ফেলা হচ্ছে।
বার্তা সংস্থা এএফপি’র বরাতে জানা যায়, এথেন্স নিউজ এজেন্সি জানায়, ফিগিয়া গ্রামের কাছে দাবানল ছড়িয়ে পড়তে দেখা যাচ্ছে। সেখানের পার্শ্ববর্তী দু’টি এলাকার লোকজনকে নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হয়েছে। দাবানল ক্রমেই উপকূলীয় পর্যটন গ্রাম মরমারির দিকে ধেয়ে আসছে। ফলে সেখানের কর্তৃপক্ষ প্রয়োজন হলে লোকজনকে সরিয়ে নিতে নৌযান প্রস্তুত রেখেছে।
গ্রিসের ফায়ার সার্ভিসের পক্ষ থেকে জানানো হয়েছে, দমকল বাহিনীর ২০ টি গাড়ি, আকাশ থেকে পানি ফেলার তিনটি বিমান ও দু’টি হেলিকপ্টারের সাহায্যে ৪৬ দমকল কর্মী আগুন নিয়স্ত্রণে আনার প্রচেষ্টা চালাচ্ছে।
কর্তৃপক্ষ মরমারি উপকূলে নৌকা প্রস্তুত রেখেছে। ইভিয়া রাজধানী এথেন্সের উত্তরপূর্বে অবস্থিত। সোমবার গ্রিসের অনেক এলাকার জন্য দাবানল ‘অতি উচ্চ ঝুঁকিপূর্ণ’ হতে পারে বলে সোমবার ঘোষণা দেয় দেশটির বেসামরিক সুরক্ষা কর্তৃপক্ষ। সূত্র : এএফপি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ