Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

৭৪ শতাংশ প্রাপ্তবয়স্ককে টিকা দিয়েছে তুরস্ক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০২১, ৩:৫৪ পিএম

করোনা মহামারি মোকাবেলায় বড় ধরনের অগ্রগতি অর্জন করেছে তুরস্ক। দেশটি তার প্রাপ্তবয়স্ক নাগরিকদের ৭৪ দশমিক ০১ শতাংশকে টিকা প্রদান করতে সক্ষম হয়েছে। রোববার তুরস্কের স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেয়া এক পরিসংখ্যান থেকে এই তথ্য জানা গিয়েছে।

তুরস্কে চলতি বছরের জানুয়ারিতে টিকা কর্মসূচি শুরু হয়। তারপর থেকে এখন পর্যন্ত ৮ কোটি ৮৬ লাখের বেশি ডোজ টিকা দেয়া হয়েছে। প্রায় ৮ কোটি ৩০ লাখ জনসংখ্যার দেশটিতে এখন পর্যন্ত ৪ কোটি ৫৯ লাখ মানুষ টিকা পেয়েছে। এদের মধ্যে ৩ কোটি ৫০ লাখ মানুষ টিকার পূর্ণ ডোজ পেয়েছে। এছাড়া ৭৬ লাখ মানুষকে তৃতীয় তথা বুস্টার ডোজ দেওয়া হয়েছে। এখন পর্যন্ত প্রাপ্তবয়স্ক নাগরিকদের ৭৪ দশমিক ০১ শতাংশ করোনার অন্তত এক ডোজ টিকা পেয়েছেন।

এদিকে সোমবার থেকে ১৫ বছর ও তদূর্ধ্ব সব নাগরিকদের টিকার আওতায় আনার কর্মসূচি শুরু করেছে তুরস্ক। এছাড়া দীর্ঘমেয়াদি রোগে আক্রান্ত ১২ বছরের বেশি বয়সী শিশুদেরও টিকা দেয়া হবে। এছাড়া স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় তুরস্কে আরও ১৮ হাজার ৬২২ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। একই সময় মারা গেছেন ২০৬ জন। সূত্র : আনাদুলু এজেন্সি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
১০ ডিসেম্বর, ২০২২
৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ