Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ভার্জিনিয়ার ফার্মভিলে আজ রাতে বিতর্ক

প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

চল্লিশ শতাংশের বেশি মার্কিনী ভাইস প্রেসিডেন্ট প্রার্থীদের নাম জানেন না
ইনকিলাব ডেস্ক : যুক্তরাষ্ট্রে আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী দুই প্রেসিডেন্ট প্রার্থীর নাম বিশে^র সব প্রান্তের মানুষই কম-বেশি জেনে গেছে কিন্তু আশ্চর্যের বিষয় হচ্ছে, খোদ যুক্তরাষ্ট্রের ৪০ শতাংশেরও বেশি ভোটার জানে না ভাইস প্রেসিডেন্ট প্রার্থীদের নাম। এমনকি বড় দুই দলের ভাইস প্রেসিডেন্ট প্রার্থী কে কে তাও তারা জানেন না।
আজ মঙ্গলবার বিতর্কে মুখোমুখি হচ্ছেন রিপাবলিকান প্রার্থী গভর্নর মাইক পেনসি এবং ডেমোক্রেট দলীয় প্রার্থী সিনেটর টিম কেইন। ভার্জিনিয়ার ফার্মভিলে লংউড ইউনিভার্সিটিতে আজ তাদের মধ্যে বিতর্ক হবে। এই বিতর্কের আগে অনলাইন জরিপ চালায় এসএসআর নামের একটি প্রতিষ্ঠান। তাতে দেখা যায়, ৪০ শতাংশেরও বেশি মার্কিনী ভাইস প্রেসিডেন্ট প্রার্থীদের নাম জানেন না। তাদের কাছে জানতে চাওয়া হয় ডোনাল্ড ট্রাম্প ও হিলারি ক্লিনটনের রানিংমেটদের নাম, কিন্তু এদের ৪১ শতাংশই সঠিকভাবে তাদের চিহ্নিত করতে পারেননি এবং ৪৬ শতাংশ ডেমোক্রেট দলীয় ভাইস প্রেসিডেন্ট প্রার্থীদের নাম নিশ্চিত করে বলতে পারেননি। তবে বেশিরভাগ মার্কিনী বলেছেন, তারা আজ রাতের এই বিতর্ক দেখবেন। ৬৪ শতাং বলেছেন, ভাইস প্রেসিডেন্সিয়াল শোডাউন তারা হয় তো দেখবেন। এদের ১০ শতাংশের কম নাগরিক জানিয়েছেন, তারা গত সপ্তাহে অনুষ্ঠিত ডেমোক্রেট দলীয় প্রেসিডেন্ট প্রার্থী হিলারি ক্লিনটন ও রিপাবলিকান দলীয় ডোনাল্ড ট্রাম্পের মধ্যকার বিতর্ক দেখতে ইচ্ছুক। গত ২৬ সেপ্টেম্বর হিলারি ও ট্রাম্পের মধ্যকার প্রথম প্রেসিডেন্সিয়াল বিতর্ক দেখেছিল রেকর্ড পরিমাণ ৮ কোটি ৪০ লাখ নাগরিক। নিলসেন রেটিংয়ে সেই বিতর্ককে এ যাবৎ কালের সর্বাধিক দর্শিত বিতর্ক হিসেবে উল্লেখ করা হয়েছে। এবিসি নিউজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভার্জিনিয়ার ফার্মভিলে আজ রাতে বিতর্ক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ