Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাজশাহী মেডিকেলে গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ১২ জন

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০২১, ১০:৩০ এএম

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গে আরও ১২ জন মারা গেছেন। এর মধ্যে করোনায় ৮ এবং উপসর্গ নিয়ে ৪ জনের প্রাণহানি হয়েছে। এ নিয়ে ৮৩তম দিনে রামেকে সবমিলিয়ে ১ হাজার ১৮১ জনের মৃত্যু হয়েছে। রোববার সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বিষয়টি নিশ্চিত করেছেন।
রামেক পরিচালক জানান, ২৪ ঘণ্টায় যে ১২ জন মারা গেছেন তাদের মধ্যে রাজশাহী ৫, নওগাঁর ২ জন, নাটোরের ২ জন, পাবনার ২ জন, চাঁপাইনবাবগঞ্জে ১ জন মারা গিয়েছেন। এদের মধ্যে ৮ জন পুরষ ও ৪ জন নারী। যাদের মধ্যে ৫ জনের বয়স ৬১ বছরের ওপরে। বাকিদের মধ্যে ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৩ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সের মধ্যে ২ জন এবং ৩১ থেকে ৪০ বছর বয়সের মধ্যে ২ জন।
তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে নতুন রোগি ভর্তি হয়েছেন ১৬ জন। একই সময় সুস্থ্য হয়ে হাসপাতাল ছেড়েছেন ২৩ জন। রোববার সকাল ৬ টা পর্যন্ত করোনা ইউনিটে রোগী ভর্তি আছেন ২৪০ জন। এদের মধ্যে আইসিইউতে রয়েছে ১৯ জন।
করোনা ইউনিটে চিকিৎসাধীন রোগিদের মধ্যে ১১১ জনের করোনা পজেটিভ রয়েছে। উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৯৬ জন; যাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও করোনা নেগেটিভ হয়েও পরবর্তী শারীরিক স্বাস্থ্য জটিলাতায় চিকিৎসাধীন ৩৩ জন।
রামেক পরিচালক জানিয়েছেন, শনিবার দুইটি ল্যাবে রাজশাহী জেলার ১৯৮ জনের নমুনা পরীক্ষা করে ৩৮ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। যা আগের দিনের চেয়ে ১০ দশমিক ১৭ শতাংশ কমে সংক্রমণের হার ১৯ দশমিক ১৯ শতাংশ। যা আগের দিন শুক্রবার ছিল ২৯ দশমিক শূন্য ২ শাতংশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ