Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

খালি প্লটের মালিকদের চিঠি দেওয়ার নির্দেশ উত্তরের মেয়রের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০২১, ১২:০১ এএম

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) আওতাভুক্ত এলাকার খালি প্লট কিংবা ফাকা জায়গাগুলো যাতে মশার প্রজননস্থলে পরিণত না হয়, সেজন্য দ্রুত কার্যকর ব্যবস্থা নিতে নির্দেশনা দেওয়া হয়েছে। প্লটমালিকদের এ সংক্রান্ত চিঠি দেওয়া হবে।

গতকাল শনিবার রাজধানীর কল্যাণপুর গার্লস স্কুল অ্যান্ড কলেজ মাঠে পরিচ্ছন্নতা কার্যক্রমে অংশ নিয়ে এসব কথা বলেন ডিএনসিসি মেয়র। আতিকুল ইসলাম বলেন, নিজেদের বাসাবাড়িতে কোথাও যেন তিন দিনের বেশি পানি জমে না থাকে সেদিকে খেয়াল রাখতে হবে। বিদ্যমান পরিস্থিতি বিবেচনায় সবাইকে সঠিকভাবে মাস্ক পরিধানসহ সরকারি নির্দেশনা এবং স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলতে হবে।

মেয়র বলেন, সামাজিক আন্দোলনের সুফল হিসেবে রাজধানীর অন্যান্য এলাকার তুলনায় ডিএনসিসি এলাকায় ডেঙ্গু রোগীর সংখ্যা তুলনামূলক কমছে। এটিকে শূন্যে কিংবা সহনীয় মাত্রায় নামিয়ে আনার জন্য সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত রয়েছে। আতিকুল ইসলাম বলেন, স্বাস্থ্য অধিদফতরের তথ্যানুযায়ী ২০ আগস্ট মহানগরীর বিভিন্ন হাসপাতালে ভর্তি হওয়া ২১২ জন ডেঙ্গু রোগীর মধ্যে ডিএনসিসি এলাকায় ডেঙ্গু রোগী রয়েছেন মাত্র ৪৬ জন। নগরবাসীর কল্যাণে ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৪৬টি নগর স্বাস্থ্যকেন্দ্রে ডেঙ্গু পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। পরিচ্ছন্নতা কার্যক্রমে অন্যান্যের মধ্যে ডিএনসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মো. জোবায়দুর রহমানসহ স্থানীয় কাউন্সিলররা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ