Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ১০ শ্রাবন ১৪৩১, ১৮ মুহাররম ১৪৪৬ হিজরী

নিষেধাজ্ঞা উপেক্ষা করে রাজধানীতে তাজিয়া মিছিল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০২১, ১২:০১ এএম

পবিত্র আশুরা উপলক্ষে প্রতিবছর রাজধানীতে শিয়া সম্প্রদায়ের উদ্যোগে তাজিয়া মিছিল বের হয়। তবে এবার করোনা পরিস্থিতির কারণে তাজিয়া মিছিল বন্ধ ঘোষণা করা হয়েছিল। কিন্তু নিষেধাজ্ঞার মধ্যেই ঢাকা মেট্রোপলিটন পুলিশের অনুমতি ছাড়াই রাস্তায় মিছিল বের করতে দেখা গেছে।

গত শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে পুরানো ঢাকার ইমামবাড়া হোসেনি দালান থেকে মিছিলটি বের হয়ে চকবাজার, লালবাগ, আজিমপুর, নিউ মার্কেট ও জিগাতলা বাসস্ট্যান্ডের দিকে যায়। এছাড়াও একই দিন বিকেলে মিরপুরে ১১ ও ১২ নম্বরের বিভিন্ন সড়কে তাজিয়া মিছিল করতে দেখা গেছে। এসব মিছিলে স্বাস্থ্যবিধি ছিল উপেক্ষিত। নিষেধাজ্ঞা অমান্য করলেও সড়কে ছিল না পুলিশের উপস্থিতি।

বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, শতাধিক যুবক মিছিল নিয়ে বের হয়েছেন। তাদের ঢোলসহ নানা বাদ্যযন্ত্র বাজাতে দেখা যায়। মিছিলে উড়ানো হয় সাদা-কালো-লাল-সবুজের নিশান। যারা মিছিলে অংশ নেন তাদের পরনে ছিল কালো পোশাক। এ সময় মাইকে ভক্তিমূলক গান বাজাতে শোনা যায়। এ বিষয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের লালবাগ বিভাগের ডিসি জসিম উদ্দিন মোল্লা বলেন, করোনা বিধিনিষেধের কারণে রাজধানীতে শিয়া সম্প্রদায়ের তাজিয়া মিছিল নিষিদ্ধ। আমরা এখন পর্যন্ত কোথাও তাজিয়া মিছিল বের হওয়ার কোনো খবর পাইনি। কোনোভাবেই তাজিয়া মিছিল বের করতে দেয় হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাজধানীতে তাজিয়া মিছিল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ