Inqilab Logo

বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

হেফাজতের নতুন আমির মুহিব্বুল্লাহ বাবুনগরী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০২১, ৮:৩২ এএম

হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় আমির জুনাইদ বাবুনগরীর দাফনের আগেই সংগঠনটির ভারপ্রাপ্ত আমির হিসেবে আল্লামা শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরীর নাম ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার (১৯ আগস্ট) রাতে ভারপ্রাপ্ত আমির হিসেবে মুহিব্বুল্লাহ’র নাম ঘোষণা করা হয়। তিনি প্রয়াত জুনায়েদ বাবুনগরীর মামা।

রাতে চট্টগ্রামের হাটহাজারী মাদরাসায় এক বিশেষ বৈঠকে এসব সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানান হেফাজতের সাংগঠনিক সম্পাদক মাওলানা মীর ইদ্রিস। নতুন নির্বাচিত আমির জুনায়েদ বাবুনগরীর জানাজায় ইমামতি করেন।

গত ৭ জুন হেফাজতের ঘোষিত কমিটির ১৬ সদস্য বিশিষ্ট উপদেষ্টা কমিটির প্রধান উপদেষ্টা ছিলেন মুহিব্বুল্লাহ বাবুনগরী। মাওলানা জুনায়েদ বাবুনগরী ও প্রধান উপদেষ্টা মুহিবুল্লাহ বাবুনগরী দুজনে সম্পর্কে আপন মামা-ভাগ্নে।

২০২০ সালে হেফাজতের আমির হন জুনায়েদ বাবুনগরী। আমৃত্যু তিনি এই পদে ছিলেন। এর আগে তিনি এ সংগঠনের মহাসচিব পদে ছিলেন। তখন আমির ছিলেন আল্লামা আহমদ শফী।

 



 

Show all comments
  • md shamsul hoque ২০ আগস্ট, ২০২১, ৯:১৯ এএম says : 0
    May Allah grant it a right decision.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হেফাজতে ইসলাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ