Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

সিলেটে করোনার ছোবলে একদিনে আবারও ২২ জনের মৃত্যু

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০২১, ১২:৩৬ পিএম

সিলেটে একদিনে আবারও সর্বোচ্চ ২২ জনের মৃত্যুর ঘটনা ঘটলো করোনাভাইরাসে। একই সময়ে নতুন রোগী শনাক্ত হয়েছেন ৪৭৮ জন। আজ বৃহস্পতিবার দুপুরে স্বাস্থ্য অধিদফতর সিলেট বিভাগীয় কার্যালয় প্রদত্ত তথ্যে মতে, বুধবার সকাল ৮টা থেকে আজ সকাল ৮টার মধ্যে করোনাক্রান্ত ২২ জন মারা গেছেন সিলেট বিভাগে। এর আগে গত ১০ আগস্ট সকাল ৮টার থেকে ১১ আগস্ট সকাল ৮টার মধ্যে মারা গিয়েছিলেন ২২ জন। নতুন করে মারা যাওয়াদের মধ্যে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ৫ জন সহ ২০ জনই সিলেটের। মৃতদের মধ্যে ১ জন করে সুনামগঞ্জ ও হবিগঞ্জের বাসিন্দা। এ নিয়ে ৯৫৩ জন মারা গেলেন করোনাক্রান্ত হয়েছে বিভাগে। তন্মধ্যে ওসমানী হাসপাতালে ৮১ জন সহ সিলেট মারা গেছেন ৭৭৫ জন। গত ২৪ চব্বিশ ঘন্টায় বিভাগে ৪৭৮ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। শনাক্তদের মধ্যে ওসমানী হাসপাতালে ৫০ জনসহ সিলেটের ২০০ জন। বাকিদের মধ্যে রয়েছেন সুনামগঞ্জের ৮৮ জন, ১৫৯ জন ও হবিগঞ্জের ৩১ জন মৌলভীবাজারের। ২০৩৩ জনের নমুনা পরীক্ষা করে শনাক্ত করা হয়েছে তাদের । শনাক্তের হার ২৩ দশমিক ৫১ ভাগ। করোনাক্রান্তের সংখ্যা এখন ৫০ হাজার ৫২০ জন সিলেট বিভাগে। এর মধ্যে শনাক্ত হয়েছেন ৩১ হাজার ২৫৪ জন সিলেট, সুনামগঞ্জের ৫ হাজার ৮৪২ জন, মৌলভীবাজারের ৭ হাজার ৩৪৯ জন ও ৬ হাজার ৭৫ জন রয়েছেন হবিগঞ্জের।
সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হিমাংশু লাল রায় জানান, গত ২৪ চব্বিশ ঘন্টায় সুস্থ হয়ে ওঠেছেন ৫৯৭ জন। সবমিলিয়ে সুস্থ হওয়াদের সংখ্যা ৩৯ হাজার ৪২ জন। এছাড়া ৫১৪ জন করোনা রোগী এখন চিকিৎসাধীন রয়েছেন সিলেটের বিভিন্ন হাসপাতালে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ