Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ঢাকা-নারায়ণগঞ্জ রেলপথে পুনরায় ট্রেন চলাচল শুরু

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০২১, ১২:১০ পিএম

কঠোর বিধিনিষেধ শিথিলের এক সপ্তাহ পর ঢাকা-নারায়ণগঞ্জ রুটে ট্রেন চলাচল শুরু হয়েছে। বৃহস্পতিবার সকাল থেকে ট্রেন চলাচল শুরু হয়। ভোর ৬টা ৪০ মিনিটে নারায়ণগঞ্জ থেকে ঢাকার উদ্দেশে প্রথম ট্রেনটি ছেড়ে যায়। এর আগে ভোর ৫টা ৩০ মিনিটে ঢাকা থেকে নারায়ণগঞ্জের উদ্দেশে প্রথম ট্রেনটি ছেড়ে আসে। তবে প্রথমদিন যাত্রীর সংখ্যা ছিল অনেক কম।
সকালে শহরের কালিরবাজার এলাকার নারায়ণগঞ্জ স্টেশনে গিয়ে দেখা যায়, যাত্রীর সংখ্যা একেবারেই কম। যাত্রী সংখ্যা কম থাকার কারণ জানতে চাইলে আব্দুল মালেক নামের এক স্টাফ জানান, প্রথমদিন ও ছুটির দিন হওয়ায় যাত্রী সংখ্যা কম। রোববার থেকে যাত্রীতে ভরপুর থাকবে ট্রেন।
নারায়ণগঞ্জ থেকে ঢাকার উদ্দেশে যাওয়া আল আমিন নামের একজন যাত্রী বলেন, দীর্ঘদিন পর ট্রেন চলাচল শুরু হয়েছে। এতে করে আমাদের অনেক অর্থের সাশ্রয় হবে। ট্রেন ছাড়া অন্য পরিবহনে ঢাকা গেলে প্রতিদিন কমপক্ষে ৫০ টাকা খরচ করতে হয়। এখন ১৫ টাকা দিয়েই ঢাকা যাওয়া যাচ্ছে।
নারায়ণগঞ্জ স্টেশন মাস্টার কামরুল ইসলাম খান বলেন, ঢাকা-নারায়ণগঞ্জ রেলপথে পুনরায় ট্রেন চলাচল শুরু হয়েছে। আজ থেকে শুক্রবার ও ছুটির দিন ছাড়া প্রতিদিন সকালে চার জোড়া, বিকেলে চার জোড়া এবং দুই জোড়া ডেমোসহ মোট ১০ জোড়া ট্রেন চলবে।
তিনি আরও বলেন, আপাতত আমাদেরকে ১০ জোড়া ট্রেন চালু করার কথা বলা হয়েছে। আমরা ১০ জোড়া চালু করেছি। যদি ১৬ জোড়া চালু করার কথা বলা হয় তাহলে আমরা ১৬ জোড়াই চালু করব। আমাদেরকে যে নির্দেশনা দেয়া হবে আমরা সেই নির্দেশনা অনুযায়ীই কাজ করব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ