Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কক্সবাজারে বুধবার ১০৭ জনের করোনা শনাক্ত

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০২১, ৮:৪০ এএম

বুধবার (১৮ আগষ্ট) কক্সবাজারে ১০৭ জন করোনা রোগী শনাক্ত করা হয়েছে।
কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ৬৫৫ জনের নমুনা টেস্ট করে ১০৭ জনের টেস্ট রিপোর্ট ‘পজেটিভ’ পাওয়া গেছে। অন্য ৫৪৮ জনের নমুনা টেস্ট রিপোর্ট ‘নেগেটিভ' আসে।

কক্সবাজার মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. অনুপম বড়ুয়া এ তথ্য নিশ্চিত করেছেন।

কক্সবাজার মেডিকেল কলেজের (পিসিআর) ল্যাবে শনাক্ত হওয়া ১০৭ জন করোনা রোগীর মধ্যে ১১ জন আগে আক্রান্ত হওয়া রোগীর ফলোআপ টেস্ট রিপোর্ট। নতুন শনাক্ত হওয়া ৯৬ জনের মধ্যে বান্দরবান জেলার রোগী ১ জন। অবশিষ্ট ৯৫ জন সকলেই কক্সবাজারের রোগী।

তারমধ্যে, ১৮ জন রোহিঙ্গা শরনার্থী। এছাড়া সদর উপজেলায় ৯ জন, রামু উপজেলায় ১ জন, উখিয়া উপজেলায় ২০ জন, টেকনাফ উপজেলায় ৩০ জন, চকরিয়া উপজেলায় ৪ জন, পেকুয়া উপজেলায় 8 জন, কুতুবদিয়া উপজেলায় ১ জন এবং মহেশখালী উপজেলার ৮জন রোগী রয়েছে।

এনিয়ে, আজ ১৮ আগস্ট পর্যন্ত শনাক্ত হওয়া রোগী সহ কক্সবাজার জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা হলো-২০ হাজার ৭৮৭ জন।

এদিকে, গত ১৬ আগস্ট পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে কক্সবাজার জেলায় মৃত্যুবরণ করেছে ২৪০ জন। তারমধ্যে, ২৯ জন রোহিঙ্গা শরনার্থী।

একইসময়ে সুস্থ হয়েছেন ১৭ হাজার ৭৯৫ জন করোনা রোগী। আক্রান্তের তুলনায় সুস্থতার হার ৮৬´৬৮% ভাগ। গত ১৬ আগস্ট নমুনা টেস্টের তুলনায় পজেটিভিটির হার ছিল শতকরা ১৫.২৯ ভাগ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ