Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

শরীয়তপুরে কমেছে করোনায় আক্রান্ত ও মৃত্যুর হার

শরীয়তপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০২১, ২:৪৪ পিএম

শরীয়তপুরে করোনা আক্রান্ত রোগীর সংখ্য ও মৃত্যুর হার কমেছে। তবে সুস্থ রোগীর সংখ্যা ও করোনা ভ্যাকসিনের চাহিদা বেড়েছে। গত ২৪ ঘন্টায় জেলায় করোনা আক্রান্ত হয়ে করো মৃত্যু হয়নি। একই সময় ৩১৩ জনের নমুনা পরীক্ষার ফলাফল হাতে পেয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ। তাদের মধ্য থেকে ৪৭ জনের দেহে করোনা পজেটিভ পাওয়া গেছে। ৫ আগস্ট জেলায় সর্বোচ্চ ৩৭৪ জন করোনা আক্রান্ত হয় আর ওই দিনই করোনা আক্রান্ত ৩ জনের মৃত্যু হয়েছে।
গত ৭ ফেব্রুয়ারী থেকে জেলায় করোনা ভ্যাকসিন প্রয়োগ শুরু হয়। প্রায় ১৪ লাখ মানুষের বিপরীতে জেলায় এই পর্যন্ত ১ লাখ ৯২ হাজার ৬০০ ডোজ করোনা ভ্যাকসিন পৌঁছেছে। এর মধ্য থেকে ১৬ আগস্ট পর্যন্ত ১ লাখ ৬০ হাজার ৯৬৪ ডোজ টিকা ২৫ উর্ধ বয়সী মানুষের দেহে প্রয়োগ করা হয়েছে। প্রতিদিনই টিকাদান কেন্দ্রে মানুষের ভীড় লেগেই থাকে। নতুন করে নিবন্ধন করছে টিকা প্রত্যাশী ২৫ উর্ধ বয়সী মানুষের।
গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়েছে সদরে ১৮ জন, জাজিরায় ৫ জন, নড়িয়ায় ১৫ জন, ভেদরগঞ্জে ৯ জন এবং ডামুড্যা ও গোসাইরহাটে নতুন করে কেউ আক্রান্ত হয়নি । ১৬ আগস্ট সোমবার জেলা স্বাস্থ্য প্রশাসন এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য নিশ্চিত করেছেন। গত ২৪ ঘন্টায় জেলায় নতুন করে ১৪৭ জন সুস্থ হওয়ার সুখবর পাওয়া গেছে। এখন পর্যন্ত ১ হাজার ৮৩২ জন করোনা পজেটিভ সক্রিয় রোগী জেলার সরকারী হাসপাতালগুলোসহ বিভিন্ন ভাবে চিকিৎসাধীন রয়েছে। এই পর্যন্ত জেলায় ২৩ হাজার ১৩০ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য প্রেরণ করা হয়েছে এদের মধ্য থেকে ২২ হাজার ৭৩২ জনের ফলাফল হাতে পেয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ। এদের মধ্য থেকে ৬ হাজার ৯২৩ জন করোনা পজেটিভ হয়।
এই পর্যন্ত জেলায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ৭২ জন। যার মধ্যে সদরে ৮ জন, জাজিরায় ৬ জন, নড়িয়ায় ৩৮ জন, ভেদরগঞ্জে ৯ জন, ডামুড্যায় ৭ জন ও গোসাইরহাটে ৪ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ