Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

নামিবিয়ার বিশ্বকাপ দলে এক দক্ষিণ আফ্রিকান!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০২১, ১২:০০ এএম

দক্ষিণ আফ্রিকার জার্সিতে আর খেলতে দেখা যাবে না অলরাউন্ডার ডেভিড ভিসাকে। প্রোটিয়া এই ক্রিকেটার জাতীয়তা পাল্টে নামিবিয়ার হয়ে বিশ্বকাপে অংশ নিতে চলেছেন।

নামিবিয়ার হয়ে ভিসার খেলার গুঞ্জন বাতাসে ভাসছিল কয়েকদিন ধরেই। এবার ক্রিকেট বিষয়ক সংবাদমাধ্যম ইএসপিএনক্রিকইনফোকে বিষয়টি নিশ্চিত করেছেন খোদ নামিবিয়া ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী জোহান মুলার। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ডে ‘এ’ গ্রুপে শ্রীলঙ্কা, নেদারল্যান্ডস ও আয়ারল্যান্ডের সাথে খেলবে নামিবিয়া।
ভিসা নিজে দক্ষিণ আফ্রিকান হলেও তার বাবা জন্মগ্রহণ করেছিলেন দক্ষিণ আফ্রিকার পার্শ্ববর্তী দেশ নামিবিয়ায়। ভিসাও তাই সহজে পেয়ে যাচ্ছেন দেশটির নাগরিকত্ব। এখন পর্যন্ত নামিবিয়ার হয়ে কোনো ম্যাচ না খেলায় বিশ্বকাপেই সহযোগী দেশটির হয়ে তার অভিষেক হতে চলেছে।
২০১৬ সালের মার্চে সর্বশেষ দক্ষিণ আফ্রিকার হয়ে খেলেছেন ৬টি ওয়ানডে ও ২০টি টি-টোয়েন্টি খেলা এই পেস বোলিং অলরাউন্ডার। সাসেক্সের সাথে ২০১৭ সালে কোলপাক চুক্তি করে জাতীয় দলের বাইরে ছিটকে পড়েন। কোলপাক চুক্তি শেষে আবারও দক্ষিণ আফ্রিকার জার্সিতে ফেরার সুযোগ ছিল। তবে তারুণ্যনির্ভর দলের দিকে না তাকিয়ে তিনি বেছে নিয়েছেন নামিবিয়াকেই।
আগামী ১০ সেপ্টেম্বরের মধ্যে প্রতিটি দলকে বিশ্বকাপ স্কোয়াড ঘোষণার জন্য সময় বেঁধে দিয়েছে আইসিসি। নামিবিয়া দলে ভিসার অন্তর্ভুক্তি এখন সময়ের ব্যাপার মাত্র। নামিবিয়া জাতীয় দলের কোচিং প্যানেলে বর্তমানে দায়িত্ব পালন করছেন দক্ষিণ আফ্রিকার সাবেক ক্রিকেটার পিয়েরে ডি ব্রুইন ও অ্যালবি মরকেল। উল্লেখ্য, আইপিএল, বিপিএল, সিপিএল, পিএসএলের মত ফ্র্যাঞ্চাইজি লিগে খেলার অভিজ্ঞতা আছে টি-টোয়েন্টি স্পেশালিষ্ট ভিসার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ