Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভিযোগের দিনই ছুটিতে পিবিআইয়ের এসপি

সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল ফোন আলাপ

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০২১, ১২:০০ এএম

একের পর এক বির্তকে জড়াচ্ছেন মাঠ পর্যায়ের শীর্ষ পুলিশ কর্মকর্তারা। পিবিআইয়ের এসপির ধর্ষণে শিকার নারী ইনস্পেক্টর, ডিএমপির এডিসি সাকলায়েনের সাথে চিত্রনায়িকা পরীমণির অনৈতিক সম্পর্ক ও চট্টগ্রামে ৬পুলিশ কর্তৃক সোনার বার ছিনতাইয়ের ঘটনা ঘটেছে সম্প্রতি সময়ে। সর্বশেষ বিএমপির এসপি পর্যায়ের এক কর্মকর্তার সাথে এক মহিলা পুলিশ সদস্যের ফাঁস হওয়া অডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। কতিপয় পুলিশ কর্মকর্তাদের নানা অপকর্মের ঘটনায় বিব্রত পুরো পুলিশ বাহিনী।

অন্যদিকে নারী ইনস্পেক্টরকে ধর্ষণের অভিযোগে অভিযুক্ত পিবিআই কর্মরত এসপি মোক্তার হোসেন ছুটিতে আছেন। ওই নারী ইনস্পেক্টর যেদিন তার বিরুদ্ধে আদালতে অভিযোগটি করেন সেদিনই তিনি ছুটিতে গেছেন। পিবিআই সূত্রে এ সব তথ্য জানা গেছে।

নাম প্রকাশ না করার শর্তে পুলিশ সদর দফতরের একজন দায়িত্বশীল কর্মকর্তা গতকাল দৈনিক ইনকিলাবকে বলেন, সম্প্রতি সময়ে পুলিশের বেশ কয়েকজন কর্মকর্তার নানা অনৈতিক কাজে সম্পৃক্ত হওয়ার তথ্য এসেছে পুলিশ সদর দফতরে। পুলিশ কর্মকর্তাদের এ সব অনৈতিক কর্মকান্ডে জড়ানো কোন ভাবেই মেনে নেয়া যায় না। কোন কর্মকর্তার ব্যক্তিগত দায় পুলিশ বাহিনী বহন করবে না। প্রতিটি ঘটনায় তদন্ত করা হচ্ছে। তদন্ত রিপোর্ট অনুযায়ী দ্রæত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে ওই কর্মকর্তা মন্তব্য করেন।

পিবিআই সূত্র জানায়, পুলিশ সুপার মোক্তার হোসেন অনেক দিন আগে ছুটি চেয়েছিলেন। স¤প্রতি তার ছুটি মঞ্জুর হওয়ায় বৃহস্পতিবার ১২ আগস্ট তিনি কর্মস্থল ছেড়েছেন। তবে কোথায় গেছেন তা জানা যায়নি। এর আগে পুলিশ সুপার মোক্তার হোসেনের বিরুদ্ধে এক নারী ইন্সপেক্টর ধর্ষণের যে অভিযোগ আদালতে দায়ের করেছিলেন, সেটিকে ফার্স্ট ইনফরমেশন রিপোর্ট (এফআইআর) হিসেবে নিয়েছে উত্তরা পূর্ব থানা।

উত্তরা পূর্ব থানার ওসি মো. জহিরুল ইসলাম বলেন, আদালত থেকে এ সংক্রান্ত কাগজপত্র আমাদের হাতে এসেছে। আমরা এফআইআর নিয়েছি। এখন থেকে আমাদের তদন্ত চলবে। গত বৃহস্পতিবার ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এ অভিযোগটিকে মামলা হিসেবে নেয়ার আবেদন জানান ওই নারী ইন্সপেক্টর। একইদিন বিকেলে পুলিশ সুপার মোক্তার হোসেনের বিরুদ্ধে অভিযোগ এফআইআর হিসেবে নিতে উত্তরা পূর্ব থানাকে নির্দেশ দেন আদালত।



 

Show all comments
  • এম. এ. কামাল ১৬ আগস্ট, ২০২১, ১২:৫০ এএম says : 0
    সুযোগ পেলে সব যায়গায় অই আকাম চলে কিছু কিছু কুলাংগার সব যায়গায় অই থাকে।
    Total Reply(0) Reply
  • Shahan Chowdhury ১৬ আগস্ট, ২০২১, ১২:৫০ এএম says : 0
    এইসব নোংরা মানসিকতার পরিবর্তন হতে হবে।
    Total Reply(0) Reply
  • Md Delowar ১৬ আগস্ট, ২০২১, ১২:৫১ এএম says : 0
    ধুর চরিত্রে কিছু নারী কে পুলিশের চাকরি দিয়ে নারী জাতিকে কলঙ্কিত করেছে
    Total Reply(0) Reply
  • Md Mostafizur Rahman ১৬ আগস্ট, ২০২১, ১২:৫১ এএম says : 0
    হায়রে বাংলাদেশ তুমি যে কতো কিছু শুনাইলা।
    Total Reply(0) Reply
  • Farhad Ahmed ১৬ আগস্ট, ২০২১, ১২:৫২ এএম says : 0
    বাংলাদেশের প্রত্যেকটা ক্ষমতাশীন ব্যক্তি নারী কেলেংকারীর সাথে জড়িত
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পিবিআই

৬ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ