Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ভারতের প্রধানমন্ত্রী মোদির বক্তব্য রাজনৈতিক স্টান্টবাজি : পাকিস্তান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০২১, ১১:০৬ পিএম

পাকিস্তানের পররাষ্ট্র দফতর ১৯৪৭ সালের ঘটনা সম্পর্কে এক বিবৃতিতে বলেছে যে, আধুনিক ভদ্র রাষ্ট্রের মতো বললে, ভারতীয় রাষ্ট্রের সঙ্গে আমাদের কোনো মতবিরোধ নেই। তবে আমরা নিশ্চিত যে, ভারতের শুভাকাঙ্খীরা দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির এই রাজনৈতিক এবং প্রচার স্টান্টকে সম্পূর্ণভাবে প্রত্যাখ্যান করবে, যা কেবল বিভক্তি তৈরি করছে।–দ্য ট্রিবিউন

পাকিস্তানের পররাষ্ট্র দফতর এক প্রেস বিজ্ঞপ্তিতে বলেছে যে, ভারতীয় নেতার এমন সিদ্ধান্ত একরকম ভণ্ডামী এবং একতরফা। এটা লজ্জাজনক যে, হিন্দুত্ববাদী মতাদর্শের অনুশীলনকারীরা এত ভণ্ড যে, তারা একতরফাভাবে ১৯৪৭ সালে স্বাধীনতার প্রেক্ষিতে ঘটে যাওয়া মর্মান্তিক ঘটনাকে ব্যঙ্গ করে উল্টোভাবে বুঝানোর অপচেষ্টা করছে।

উল্লেখ্য, ভারতের প্রধানমন্ত্রী মোদি শনিবার ঘোষণা করেছিলেন যে, ১৪ আগস্ট এখন বিভক্তি স্মরণ দিবস হিসেবে পালন করা হবে, মানুষের সংগ্রাম ও আত্মত্যাগের স্মরণে এবং বলেন, দেশভাগের যন্ত্রণা কখনও ভোলা যায় না। ১৯৪৭ সালে ব্রিটিশদের দ্বারা ভারত বিভক্ত হওয়ার পর পাকিস্তানকে একটি মুসলিম দেশ হিসেবে আলাদা করা হয়। এর পরে সাম্প্রদায়িক সহিংসতায় লক্ষ লক্ষ মানুষ বাস্তুচ্যুত হয়েছিল এবং তাদের মধ্যে লক্ষ মানুষ প্রাণ হারিয়েছিল।



 

Show all comments
  • জামান ১৬ আগস্ট, ২০২১, ৮:২৪ এএম says : 0
    পৃথিবীতে এমন একটি জাতি আছে যারা নাম হিন্দু। তারা কোনদিন মুসলমানদের ভালো চোখে দেখে না।হিন্দু দের বাসায় গেলে নাকি সব নাপাক হয়ে যায়। তাই তারা আবার শুদ্ধিকরণ করে নিজেদের। তারা সবচেয়ে গোঁড়া সম্প্রদায়।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ