Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সিআরবি থেকে অপশক্তি প্রতিহতের ডাক

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০২১, ১২:০১ এএম

জাতীয় শোক দিবসেও প্রতিবাদী সাংস্কৃতিক অনুষ্ঠান আর মিছিল শ্লোগানে উত্তাল ছিল সিআরবি প্রাঙ্গণ। স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পীদের নিয়ে সিআরবি সাত রাস্তার মাথায় গতকাল রোববার বিকেলে প্রতিবাদী সাংস্কৃতিক অনুষ্ঠান জাগরণের গান পরিবেশন করা হয়। তার আগে এক প্রতিবাদ সভায় নাগরিক সমাজ চট্টগ্রামের নেতারা জাতীয় শোক দিবসে শোককে শক্তিতে পরিণত করে সিআরবি থেকে অপশক্তি প্রতিহত করার অঙ্গীকার করেন।

তারা বলেন, বেনিয়াগোষ্ঠী মূল্যবান জমি দখল করার জন্য প্রাণ-প্রকৃতি ধ্বংস করে সিআরবিতে বাণিজ্যিক স্থাপনা নির্মাণের চক্রান্ত করছে। টানা দেড় মাসের আন্দোলনে চট্টগ্রামবাসী তাদের এ অপচেষ্টার বিরুদ্ধে দাঁতভাঙা জবাব দিয়েছে। হাসপাতাল প্রকল্প সিআরবি থেকে অপসারণ না করা পর্যন্ত জনতার প্রতিবাদ থামবে না। চলমান আন্দোলন চট্টগ্রামের গণমানুষের আন্দোলন। গণমানুষের প্রাণের দাবি সিআরবিতে হাসপাতাল নয় এ দাবি মানতে হবে।

নাগরিক সমাজের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, আওয়ামী লীগ নেতা ও সাংস্কৃতিক সংগঠক মফিজুর রহমান, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, সমিতির সাধারণ সম্পাদক এ এইচ এম জিয়াউদ্দিনসহ বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতারা বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিআরবি

৩০ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ