Inqilab Logo

শুক্রবার, ০৭ জুন ২০২৪, ২৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বগুড়ায় করোনা ও উপসর্গে ১৩জনের মৃত্যু, শনাক্ত ৯১

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০২১, ১:১৭ পিএম

বগুড়ায় করোনায় এবং উপসর্গ নিয়ে গত ২৪ ঘণ্টায় আরও ১৩ জনের মৃত্যু হয়েছে। বগুড়ার তিনটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। এদের মধ্যে ৫জন করোনা পজিটিভ শনাক্ত হয়ে এবং অন্য ৮জন করোনা উপসর্গ নিয়ে মারা যান। এছাড়া একই সময়ে জেলায় নতুন করে আরও ৯১জন করোনায় আক্রান্ত হয়েছেন। আক্রান্তের হার ১৬ দশমিক ৪৮শতাংশ। নতুন করে করোনা থেকে সুস্থ হয়েছেন ১৬৩জন।
বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন রোববার বেলা সাড়ে ১১টার দিকে নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য তুলে ধরেন।
জেলা স্বাস্থ্য দপ্তরের মুখপাত্র ডাঃ তুহিন জানান, করোনায় মারা যাওয়া ৫জনের মধ্যে বগুড়ার তিনজন। এরা হলেন- শাজাহানপুরের লোকমান আলী(৭০), সদরের তানিয়া পারভীন(৩২) এবং সারিয়াকান্দির লজ্জাতুননেচ্ছা(৮০)।
এছাড়া বাকি দুইজন অন্য জেলার। নতুন ৩জন মারা যাওয়ায় জেলায় মোট মৃত্যুর সংখ্যা ৬২২জন দাঁড়ালো।
ডা. তুহিন আরও জানান, শনিবার মোট ৫৫২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২৮২টি নমুনা পরীক্ষায় ৫৭জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়। একই কলেজের জিন এক্সপার্ট মেশিনে ২ নমুনায় সবগুলো নেগেটিভ, ১১৮টি এন্টিজেন পরীক্ষায় ১৮জন করোনা পজিটিভ ছিলেন। বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ১৮টি নমুনায় আরও ২জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এছাড়া ঢাকায় পাঠানো ১৩২ নমুনার ফলাফলে ১৪জন করোনায় শনাক্ত হয়েছেন।
নতুন আক্রান্ত ৯১জনের মধ্যে সদরে ৩৫, শেরপুরের ২৩, শাজাহানপুরের ৮, গাবতলীতে ৫, কাহালুতে ৫, শিবগঞ্জে ৩, আদমদীঘিতে ৩, সারিয়াকান্দিতে ৩, নন্দীগ্রামে ৩, সোনাতলায় ২ এবং ধুনটে একজন।
ডা. তুহিন জানান, বগুড়া জেলায় এ পর্যন্ত মোট ২০ হাজার ২৯৯জন করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে সুস্থ হয়েছেন ১৮হাজার ৮৩২জন এবং ৮৪৫জন চিকিৎসাধীন রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ