Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জিয়া শুরু থেকেই বঙ্গবন্ধু হত্যা চক্রান্তে ছিলেন: নওফেল

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০২১, ৭:২৪ পিএম

শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, জিয়াউর রহমান শুরু থেকেই জাতির পিতা হত্যার চক্রান্তে জড়িত ছিলেন। বঙ্গবন্ধু হত্যার মধ্য দিয়ে জাতি ১০০ বছর পিছিয়ে গেছে। এরপর রাতারাতি বাংলাদেশকে ধর্মীয় রাষ্ট্র করার চেষ্টা হলো, যা আমরা কখনো চাই নি। কয়েক প্রজন্মের বই-খাতায় ইতিহাস বিকৃতি করল জিয়াউর রহমান। তিনি মুক্তিযুদ্ধের শুরুতে যুদ্ধ করতে চাননি। চাক্ষুষ প্রমাণ আছে। জিয়ার কীর্তিকলাপ তারা দেখেছেন।

শনিবার নগরীর স্টেশন রোডের মোটেল সৈকত মিলনায়তনে হিন্দু কল্যাণ ট্রাস্ট চট্টগ্রাম জেলা শাখার উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে অনুদানের চেক হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষা উপমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, যারা বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদ করেছেন তাদের বিরুদ্ধে মামলা, হামলা, হুলিয়া জারি করেছেন জিয়া। জিয়াউর রহমান পরিকল্পিতভাবে শত শত মানুষকে হত্যা করেছেন। মুক্তিযোদ্ধাদের হয় বরখাস্ত করেছেন নয়তো হত্যা করেছেন। চট্টগ্রাম ষড়যন্ত্র মামলায় যারা আসামি তারা বঙ্গবন্ধু হত্যার বিচারের দাবিতে প্রতিবাদকারী।

হিন্দু কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি উত্তম কুমার শর্মার সভাপতিত্বে এবং মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের সহকারী পরিচালক রিংকু কুমার শর্মার সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. শিরীণ আখতার, প্রোভিসি প্রফেসর ড. বেনু কুমার দে।



 

Show all comments
  • Burhan uddin khan ১৪ আগস্ট, ২০২১, ৮:৪৮ পিএম says : 0
    Excuse me honourable minister,Our leader was father & founder of the nation great leader Sheikh Mujibur Rahman. I went his meeting...Also I went to attend meeting with General Osmani(hero of liberation war).He said General Zia was a discipline Officer...Who was good or bad Allah Knows...But we lost our leaders..May Allah peace him...
    Total Reply(0) Reply
  • মোহাম্মদ দলিলুর রহমান ১৫ আগস্ট, ২০২১, ৩:২০ এএম says : 0
    যেভাবে মনে চায় সে ভাবেই বলেন,সাধীনের সময় এর বয়স কতো ছিল,কি জানে সাধীন সম্বন্ধে,আবার বলে জিয়া আগে থেকেই মুজিব কে হত্যা করতে ছেয়েছে,ক্ষমতা পাইলে পাইলে এরকমই অযথা না জেনে কাউকে দুষি করা ভালো না।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ