Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পাকিস্তানে বিদেশি ঘাঁটি গড়তে দেয়া হবে না

প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত ইমরান খানের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০২১, ১২:০২ এএম

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান আবারো বলেছেন যে, তার সরকার পাকিস্তানের মাটিতে কোনো বিদেশি সামরিক ঘাঁটি হতে দেবে না। কারণ দেশটি আবার আফগান গৃহযুদ্ধে ‘জড়িয়ে পড়তে’ চায় না। প্রধানমন্ত্রী আরও বলেন, যতদূর তিনি জানেন, আমেরিকানরা ৩১ আগস্টের পরে আফগানিস্তানে সব ধরনের বিমান হামলা বন্ধ করতে যাচ্ছে।
ইমরান খান বলেন, ‘আমরা এটা পরিষ্কার করে দিয়েছি যে, বিদেশিদেরকে আমাদের মাটি ব্যবহার করতে দেয়া হবে না ... যাতে আমরা আবার আফগানিস্তানের গৃহযুদ্ধে জড়িয়ে পড়ি। তাই আমরা পাকিস্তানে কোন ঘাঁটি চাই না, আমরা চাই না আমাদের মাটি আক্রমণের জন্য ব্যবহার করা হোক এবং যতদূর আমি জানি, ৩১ তারিখের পরে, আমেরিকানরা আফগানিস্তানে সব ধরনের বিমান হামলা বন্ধ করতে যাচ্ছে।’ তিনি আরও স্পষ্ট করেছেন যে, তিনি আফগানিস্তান ইস্যুতে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের আহ্বানের জন্য অপেক্ষা করছেন না।
বুধবার রাতে বিদেশি সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি বলেন, ‘আমি শুনতে পাচ্ছি যে প্রেসিডেন্ট বাইডেন আমাকে ডাকেননি। এটা তার বিষয়। এটা এমন নয় যে আমি কোনো ফোন কলের জন্য অপেক্ষা করছি।’ তিনি আরও বলেন, আফগান সরকারকে তার নিজের ব্যর্থতার জন্য পাকিস্তানকে কোরবানীর বকরা বানানো বন্ধ করতে হবে এবং আফগানিস্তানের অভ্যন্তরীণ সমস্যার জন্য পাকিস্তান দায়ী নয়। সূত্র : ট্রিবিউন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ