Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

রংপুরে আরও ১৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৪২৭ জন

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ আগস্ট, ২০২১, ৭:০২ পিএম

গত ২৪ ঘন্টায় রংপুর বিভাগে করোনায় আরও ১৫ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনা পজেটিভ শনাক্ত হয়েছে আরও ৪২৭ জনের । এ নিয়ে বিভাগে মৃত্যুর সংখ্যা দাঁড়াল ১ হাজার ৭৮ জনে।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত রংপুর বিভাগে করোনায় ১৫ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে রংপুরের ৬ জন, নীলফামারীর ১জন, দিনাজপুরের ২ জন এবং ঠাকুরগাঁওয়ের ৬ জন।

একই সময়ে বিভাগে মোট ২ হাজার ২১ জনের নমুনা পরীক্ষা করে ৪২৭ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। এদের মধ্যে রংপুরের ১৬৯ জন, গাইবান্ধার ৫৮ জন, কুড়িগ্রামের ৪১ জন, নীলফামারীর ২৩ জন ও লালমনিরহাটের ১৫ জন, দিনাজপুরের ৬৪ জন, ঠাকুরগাঁওয়ের ৩১ জন এবং পঞ্চগড়ের ২৬ জন। আক্রান্তের হার ২১ দশমিক ১৩ শতাংশ।

বিভাগে করোনায় মারা যাওয়া মোট ১ হাজার ৭৮ জনের মধ্যে রংপুরের ২৫২ জন, নীলফামারীর ৭৭ জন, কুড়িগ্রামের ৫৯ জন, লালমনিরহাটের ৫৭ জন ও গাইবান্ধার ৫৭ জন, দিনাজপুরের ৩০০ জন, ঠাকুরগাঁওয়ের ২১০ জন এবং পঞ্চগড়ের ৬৬ জন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫০১ জন।

বিভাগের আট জেলায় এখন পর্যন্ত করোনা পজেটিভ শনাক্ত হয়েছে মোট ৪৯ হাজার ৮২৬ জন। এর মধ্যে দিনাজপুরে ১৩ হাজার ৫৬৬ জন, রংপুরে ১১ হাজার ৩৭৫ জন, ঠাকুরগাঁওয়ে ৬ হাজার ৬৮১ জন, গাইবান্ধায় ৪ হাজার ৩১৩ জন, নীলফামারীর ৪ হাজার ৫৯ জন, কুড়িগ্রামে ৪ হাজার ১৭৫ জন, লালমনিরহাটে ২ হাজার ৪৭৪ জন এবং পঞ্চগড়ে ৩ হাজার ১৮৩ জনের করোনা শনাক্ত হয়। এখন পর্যন্ত বিভাগে সুস্থ রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৪০ হাজার ১৩৮ জনে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রংপুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ