Inqilab Logo

শনিবার, ০৮ জুন ২০২৪, ২৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ যিলহজ ১৪৪৫ হিজরী

মমেক করোনা ইউনিটে আরও ১৬ জনের মৃত্যু

ময়মনসিংহ ব্যুরো | প্রকাশের সময় : ১২ আগস্ট, ২০২১, ১:৪০ পিএম

ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ১৬ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ৭ জন করোনা শনাক্ত হয়ে এবং ৯ জন উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।একই সময়ে ত্রিশাল উপজেলার ইশরাত নামের ৭ মাসের এক শিশুও করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে হাসপাতালটির করোনা ইউনিটে।

বৃহস্পতিবার সকালে হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. মহিউদ্দিন খান মুন এসব তথ্য জানান।

তিনি জানান-করোনা ভাইরাসের সংক্রমনে কোভিড-১৯পজিটিভ যারা মারা গেছেন তারা হলেন- গাজীপুর শ্রীপুরের জুলেখা(৭০) বছর,মুক্তাগাছার মজিদা(৯০)ময়মনসিংহ সদরেরফিরোজা(৬০),নেত্রকোনা সদরের মিনতি রানী দাস(৬৫),শেরপুরের ইয়াকুব আলী,ত্রিশালের ইশরাত ৭ মাস,গফরগাঁওয়ের রহিমা খাতুন(৬৫)।

ছাড়াও যারা করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন তারা হলেন-নেত্রকোনার মুজিবুর রহমান(৪৫),নান্দাইলের কামাল(৪৫),নেত্রকোনার মোহনগঞ্জের আব্দুর রহিম(৭৫),ময়মনসিংহ সদরের সুফিয়া(৪৫),নেত্রকোনার নাবিলা(২৫) এবংসুধা (৬৭)।ময়মনসিংহ সদরের সুলতান(৫৫),শেরপুর নকলার সখিনা(৫৫), শেরপুরের বিলকিস(৩৫)।

ডা. মহিউদ্দিন খান মুন আরও জানান, ৪০২ আসনের ডেডিকেটেড করোনা ইউনিটে বর্তমানে রোগী ভর্তি আছেন ৪২৯ জন। এর মধ্যে ২২ জন আইসিইউতে আছেন। গত ২৪ ঘণ্টায় নতুন রোগী ভর্তি হয়েছেন ৫২ জন, সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৪ জন।

এদিকে জেলায় ১ হাজার ৪১৭ জনের নমুনা পরীক্ষার বিপরীতে করোনার সংক্রমণ শনাক্ত হয় ৪৩৩ জনের শরীরে। পরীক্ষা বিবেচনায় সংক্রমণের হার ৩০ দশমিক ৫৫ শতাংশ বলে জানিয়েছেন জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ নজরুল ইসলাম।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ