Inqilab Logo

শুক্রবার ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

খুলনায় অনেকটাই নিয়ন্ত্রনে এসেছে মৃত্যু ও সংক্রমণ

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১২ আগস্ট, ২০২১, ১২:৩২ পিএম

করোনার হটস্পট খুলনায় মৃত্যুর হার কমেছে। একই সাথে কমেছে সংক্রমণের হারও। গত ২৪ ঘন্টায় খুলনায় করোনা আক্রান্ত হয়েছেন ১১৪ জন। পরীক্ষা বিবেচনায় এ হার শতকরা ১৮ শতাংশ। একই সময় খুলনায় মৃত্যু হয়েছে ১ জনের। গত এক সপ্তাহ ধরে মৃত্যু ও সংক্রমণ অনেকটাই নিয়ন্ত্রনে এসেছে বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ।

খুলনা সিভিল সার্জন ডা. নিয়াজ মোহাম্মদ আজ বৃহষ্পতিবার দৈনিক ইনকিলাবকে জানান, গত ২৪ ঘন্টায় ৬২৩ টি নমুনা পরীক্ষায় ১১৪ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১৮ শতাংশ৷ এর আগে বুধবার ১৩৬ জন (২৫ শতাংশ), মংগলবার ১৪৬ জন (২২ শতাংশ), সোমবার ১৯৬ জন (২২ শতাংশ) ও রোববার ১৩০ জন (২৭ শতাংশ) করোনা রোগী শনাক্ত হয়েছিল। এ পর্যন্ত জেলায় ৬৬২ জনের মৃত্যু ও ২৫ হাজার ৫০৫ জন আক্রান্ত হয়েছেন। গত বুধবার থেকে রোববার পর্যন্ত দৈনিক মৃত্যুর সংখ্যা যথাক্রমে ৫, ৫, ৩ ও ২ জন।

তিনি আরো বলেন ১৮/২০ শতাংশ সংক্রমণ অর্থ করোনা পরিস্থিতি মোটামুটি নিয়ন্ত্রনে রয়েছে। গত জুলাইয়ে অবস্থা ভয়াবহ আকার ধারণ করে। ২ ও ৯ জুলাই জেলায় সর্বোচ্চ ২৭ জনের মৃত্যু হয়েছিল।

খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালক জসিমউদ্দিন হাওলাদার বলেন, খুলনা জেলাসহ বিভাগে করোনা পরিস্থিতি এখন অনেকটাই নিয়ন্ত্রনে এসেছে। যথাযথভাবে স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে চললে এবং টিকাদান কার্যক্রমের পরিসর বৃদ্ধির সাথে সাথে করোনার প্রাদুর্ভাব আরো কমে আসবে, ইনশা আল্লাহ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ