Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

ময়মনসিংহে ছাত্রদল কমিটির ৩ বছর পর পদ পরিবর্তন, ক্ষোভ-অসন্তোষ

ময়মনসিংহ ব্যুরো | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০২১, ৭:৩১ পিএম

ময়মনসিংহ দক্ষিণ জেলা ছাত্রদল কমিটি ঘোষণার ৩ বছর পর এক নেতার পদ পরিবর্তনের ঘটনা ঘটেছে। এনিয়ে জেলা ছাত্রদল নেতা-কর্মীদের মাঝে ক্ষোভ অসন্তোষ ও বিভ্রান্তির সৃষ্টি হয়েছে। যা সামাজিক যোগাযোগ মাধ্যমে তোলপাড় সৃষ্টি করেছে।

ঘটনা প্রসঙ্গে ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি ও ময়মনসিংহ বিভাগীয় টিম প্রধান মাজেদুল ইসলাম রুম্মন বলেন, ঘটনাটি শুনেছি। তবে ময়মনসিংহে বিভাগীয় টিমের সাংগঠনিক কর্মকাণ্ডে আমরা ওই ছেলেটিকেই পেয়েছি। কিন্তু এখন কেন বা কি কারণে পদ পরিবর্তন হল, তা আমাদের টিমের কেউ জানি না। এ ধরনের বিভ্রান্তি ছাত্রদলে কাম্য নয়। আশা করছি সংগঠনের শীর্ষ নেতৃত্ব বিষয়টি স্পষ্ট করবে।

সংগঠন সূত্র জানায়, ২০১৮ সালের ১২ জুলাই মাহাবুবুর রহমান রানাকে সভাপতি ও দাউদ রায়হানকে সাধারণ সম্পাদক করে দুই বছর মেয়াদী দক্ষিণ জেলা ছাত্রদলের ৮৫ সদস্যের কমিটি ঘোষণা করে তৎকালীন রাজিব-আকরাম কমিটি। ওই কমিটিতে মুক্তাগাছা উপজেলা উপজেলার মানকুন ইউনিয়নের মৃত ছোহরাব হোসেনের পুত্র মো: রুকনুজ্জামান রুকনকে যুগ্ম সম্পাদক করা হয়। চলতি বছরের ১২ জুলাই রুকনের পিতা ছোহরাব হোসেন মৃত্যুবরণ করলে ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সহ-দপ্তর সম্পাদক আজিজুল হক সোহেল স্বাক্ষরিত প্যাডে শোক বিবৃতি প্রকাশ করা হয়।

কিন্তু রহস্যজনক কারণে গত ৮ আগষ্ট ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সহ-দপ্তর সম্পাদক আজিজুল হক সোহেল স্বাক্ষরিত প্যাডে ‘ময়মনসিংহ দক্ষিণ জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক রুকনুজ্জামানের নাম-পরিচয় বিভ্রান্তির নিরসন’ শিরোনামে অপর একটি বিজ্ঞপ্তিতে বলা হয় ‘মো: রুকনুজ্জামান রোকন, পিতার নাম- শফিকুল আজাদ মাতা- আফরোজা বেগম, বাড়ী- ২২২, আজাদ ম্যানশন, বড়হিৎসা বাজার, উপজেলা- মুক্তাগাছা, জেলা- ময়মনসিংহ। উক্ত পরিচয় বর্ণিত ব্যক্তি ময়মনসিংহ দক্ষিণ জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক হিসেবে পরিগণিত হবেন।’

অভিযোগ উঠেছে, আর্থিক লেনদেনের বিনিময়ে সংগঠনে পরিকল্পিত বিভ্রান্তি সৃষ্টি করার জন্য একটি দুষ্ট চক্র এ ঘটনা ঘটিয়েছে।

এ বিষয়ে কেন্দ্রীয় সংসদের সহ-দপ্তর সম্পাদক আজিজুল হক সোহেল বলেন, আসল ব্যক্তি এখন সামনে বেরিয়ে আসায় বিভ্রান্তি নিরসনের জন্য বিজ্ঞপ্তি দেয়া হয়েছে।’ তবে কেন বা কি কারণে ওই রুকনের পিতার মৃত্যুতে পদবী উল্লেখ করে শোক বিবৃতি দেয়া হল সে বিষয়টি এড়িয়ে গিয়ে আজিজুল হক সোহেল আরো বলেন, আর্থিক লেনদেনের অভিযোগ থাকলে তা প্রমাণ করা হোক।

এবিষয়ে ছাত্রদল কেন্দ্রীয় সভাপতি-সম্পাদকের সাথে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও বক্তব্য পাওয়া যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ময়মনসিংহ

২৬ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ