Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রবীণদের যথাযথ সম্মান প্রদান সকলের দায়িত্ব-রাজশাহীর দায়িত্বপ্রাপ্ত মেয়র

প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

রাজশাহী ব্যুরো : রাজশাহী সিটি কর্পোরেশনের দায়িত্বপ্রাপ্ত মেয়র মোঃ নিযাম উল আযীম বলেছেন, প্রবীণরা সমাজের অভিভাবক। তাঁদের দীর্ঘ অভিজ্ঞতা থেকে পরামর্শ গ্রহণ করে কাজ করলে সুফল বয়ে আসবে। তাঁদের যথাযথ সম্মান প্রদান সকলের দায়িত্ব। বৃদ্ধ বাবা-মায়ের প্রতি সন্তানের দায়িত্ব অনেক বেশি। সুশিক্ষায় শিক্ষিত করে সুনাগরিক হিসেবে গড়ে তুলতে পারলে সন্তান বাবা-মায়ের প্রতি তাঁর দায়িত্ব অবশ্যই পালন করবে। তিনি গতকাল সকালে নগরভবনের সম্মেলন কক্ষে প্রবীণ হিতৈষী সংঘ ও জরা বিজ্ঞান প্রতিষ্ঠান, রাজশাহী শাখার উদ্যোগে আয়োজিত আন্তর্জাতিক প্রবীণ দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে একথা বলেন।
তিনি বলেন, আমরা সন্তানদের ধর্মীয় অনুশাসনে শিক্ষা দিতে না পারায় তাঁদের ইসলাম সম্পর্কে অপব্যাখ্যা দিয়ে জঙ্গি বানিয়ে মানুষ হত্যা করা হচ্ছে। ইসলাম শান্তির ধর্ম, হত্যাকে কখনও সমর্থন করে না। তাই আমাদের সন্তানদের ধর্মের প্রকৃত শিক্ষা প্রদান করতে হবে। জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রবীণদের জন্য বয়স্কভাতা চালু করেছেন। তাঁর যোগ্য নেতৃত্বে দেশ এগিয়ে চলেছে। প্রতিটি ওয়ার্ডে একটি করে পাঠাগার গড়ে তুলে সেখানে প্রবীণদের জন্য একটি কর্ণার স্থাপনের আহŸান জানান। নগরীর ফুটপাত অবৈধ দখলের কারণে সাধারণ মানুষের চলাচল বিঘিœত হচ্ছে। বিশেষ করে প্রবীণরা প্রতিকূল পরিস্থিতির সম্মুখীন হচ্ছেন। অচিরেই ফুটপাত দখলমুক্ত করার ঘোষণা দেন তিনি। বক্তব্য শেষে মেয়র শ্বশুরের সেবা করায় মমতাময়ী মায়ের পুরস্কার তুলে দেন মোসাঃ খাদিজা খাতুনকে এবং অন্ধ মায়ের সেবা করায় মমতাময় বাবার পুরস্কার তুলে দেন মোঃ লুতফর রহমানকে।
প্রবীণ হিতৈষী সংঘ ও জরা বিজ্ঞান প্রতিষ্ঠান, রাজশাহী শাখার সভাপতি রোটারিয়ান ডাঃ ডিএম জহুরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক রুবিনা ইয়াসমিন। বক্তব্য রাখেন নিউ গভঃ ডিগ্রী কলেজের সাবেক অধ্যক্ষ ড. ফরিদা সুলতানা, সমাজসেবা অধিদপ্তরের সাবেক উপ-পরিচালক মোজাম্মেল হক, রাজশাহী শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান প্রফেসর তানবিরুল আলম, প্রবীণ হিতৈষী সংঘ ও জরা বিজ্ঞান প্রতিষ্ঠানের সহ-সভাপতি রোটারিয়ান প্রদীপ মৃধা। স্বাগত বক্তব্য রাখেন প্রবীণ হিতৈষী সংঘ ও জরা বিজ্ঞান প্রতিষ্ঠানের সাধারণ সম্পাদক খন্দকার হাসান কবির। মঞ্চে উপস্থিত ছিলেন রাসিকের প্যানেল মেয়র-২ একেএম রাশেদুল হাসান টুলু। এর আগে সকালে দায়িত্বপ্রাপ্ত মেয়রের নেতৃত্বে কামারুজ্জামান চত্বর থেকে একটি র‌্যালি বের করা হয়। বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে নগরভবনে এসে র‌্যালিটি শেষ হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রবীণদের যথাযথ সম্মান প্রদান সকলের দায়িত্ব-রাজশাহীর দায়িত্বপ্রাপ্ত মেয়র
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ