Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

রংপুর বিভাগে আরও ১৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩১৫ জন

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০২১, ৭:২২ পিএম

গত ২৪ ঘন্টায় রংপুর বিভাগে আরও ১৪ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে করোনা পজেটিভ শনাক্ত হয়েছে আরও ৩১৫ জন। এ নিয়ে বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ১ হাজার ৫৭ জনে।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় রংপুর বিভাগে করোনায় আক্রান্ত মোট ১৪ জনের মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তিদের মধ্যে রংপুরে ৫ জন, গাইবান্ধার ৩ জন, দিনাজপুরের ২ জনসহ ঠাকুরগাঁও, পঞ্চগড়, নীলফামারী ও কুড়িগ্রামে ১ জন করে রয়েছেন। আর ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৫২৯ জন।

একই সময়ে বিভাগে ১ হাজার ৪০৮ জনের নমুনা পরীক্ষা করে রংপুরে ৭০ জন, দিনাজপুরে ৫৪ জন, কুড়িগ্রামে ৪৩ জন, ঠাকুরগাঁওয়ে ৪২ জন, নীলফামারীতে ৩৬ জন, গাইবান্ধায় ৩৬ জন, পঞ্চগড়ে ২৫ জন ও লালমনিরহাট জেলায় ৯ জন রয়েছে। শনাক্ত বিবেচনায় আক্রান্তের হার ২২ দশমিক ৩৭ শতাংশ।

বিভাগে করোনায় এ পর্যন্ত মৃত ১ হাজার ৫৭ জনের মধ্যে দিনাজপুরে ২৯৮ জন, রংপুরে ২৪২ জন, ঠাকুরগাঁওয়ে ২০২ জন, নীলফামারীতে ৭৬ জন, পঞ্চগড়ে ৬৬ জন, কুড়িগ্রামে ৫৯ জন, লালমনিরহাটে ৫৭ জন এবং গাইবান্ধায় ৫৭ জন রয়েছেন।

বিভাগের ৮ জেলায় এখন পর্যন্ত ৪৯ হাজার ৫৭ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। এর মধ্যে দিনাজপুরে ১৩ হাজার ৪৪৭ জন, রংপুরে ১১ হাজার ১২১ জন, ঠাকুরগাঁওয়ে ৬ হাজার ৬০২ জন, গাইবান্ধায় ৪ হাজার ২২৭ জন, নীলফামারীর ৪ হাজার ৭ জন, কুড়িগ্রামে ৪ হাজার ৮০ জন, লালমনিরহাটে ২ হাজার ৪৪৭ জন এবং পঞ্চগড়ে ৩ হাজার ১২৬ জনের করোনা শনাক্ত হয়। এখন পর্যন্ত বিভাগে সুস্থ হওয়া রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩৯ হাজার ৫৫ জনে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রংপুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ