Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চট্টগ্রামে ১০ জনের মৃত্যুর দিনে শনাক্ত ৮৭৯

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০২১, ৮:৩৪ এএম

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় আরও ১০ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আরো ৮৭৯ জন। মঙ্গলবার সকালে জেলা সিভিল সার্জন অফিস থেকে এসব তথ্য জানানো হয়েছে।
সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের বিভিন্ন ল্যাবে দুই হাজার ৯৯৭ জনের নমুনা পরীক্ষায় ৮৭৯ জনের দেহে করোনার জীবাণু শনাক্ত হয়। এদের মধ্যে নগরীর ৬২৬ ও উপজেলার ২৫৩ জন। সংক্রমণ শনাক্তের হার ২৯ শতাংশ। আগের দিন সোমবার শনাক্তের সংখ্যা ছিল ৫০৭ এবং রোববার এ সংখ্যা ছিল ৯৩৩।
গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১২৮ জন, ফৌজদারহাট বিআইটিআইডি ল্যাবে ১৪১ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১৩৭ জন, চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটি ল্যাবে ১০৯ জন, ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ৩৬ জন ও শেভরন হাসপাতাল ল্যাবে ৮৩ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়।
একই সময়ে চট্টগ্রাম মা ও শিশু জেনারেল হাসপাতাল ল্যাবে ২২ জন, জেনারেল হাসপাতাল ল্যাবে ১৬ জন, মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে ২৪ জন, ইপিক হেলথ কেয়ার ল্যাবে ৬৯ জন এবং অ্যান্টিজেন টেস্টে ১১৪ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়।
এ নিয়ে করোনায় চট্টগ্রামে মোট মৃতের সংখ্যা দাঁড়াল এক হাজার ৮২ জনে। মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ৯১ হাজার ৯০৭ জনে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ