Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সিআরবি রক্ষায় প্রধানমন্ত্রীকে শিশুর আবেগঘন চিঠি

আমার আবদার রাখুন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০২১, ১২:০১ এএম

‘আমি ছোট, তাও সিআরবিকে অনেক ভালবাসি। সিআরবি আমাদের ফুসফুস। সিআরবিকে ধ্বংস করা যাবে না। আপনি আমার শ্রদ্ধেয় নানুর মতো। আপনি আমার এ আবদার ফেলবেন না’। বন্দরনগরীর সবচেয়ে দৃষ্টিনন্দন উম্মুক্ত এলাকা সিআরবিতে হাসপাতাল প্রকল্প বাতিলের আবেদন জানিয়ে চট্টগ্রামের সকল শিশুর পক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে লেখা আবেগঘন এক চিঠিতে এসব কথা বলেন শিশু মিমবর হুরে জান্নাত।

নগরীর সুগন্ধা আবাসিক এলাকার বাসিন্দা মিমবর অংকুর সোসাইটি বালিকা উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী। গতকাল সোমবার জেলা প্রশাসক মো. মমিনুর রহমানের হাতে চিঠিটি তুলে দেয় মিমবর। মিমবর লিখেছে, সিআরবি ধ্বংসের প্রতিবাদ স্বরূপ তিনটি কবিতা লিখেছি। আশাকরি আপনি সেগুলো দেখবেন। আমরা আপনাকে শিশুপ্রেমি, প্রকৃতিপ্রেমী ও মানবতাবাদী প্রধানমন্ত্রী হিসেবে জানি। আপনি একজন সত্যবাদী, নিষ্ঠাবান প্রধানমন্ত্রী হিসেবে বিশ্বের ইতিহাসে নাম লিখিয়েছেন। সমাজকে ক্ষত-বিক্ষত করা যেসব লোভী চক্ষুর দৃষ্টি সিআরবিতে পড়েছে, তারা নিশ্চয়ই আপনাকে ভুল বুঝিয়েছেন। তাই আমরা এখনো সিআরবি রক্ষার সঠিক সিদ্ধান্ত পাইনি।
এতে আরো বলা হয়, নগরীর অধিকাংশ শিশু চার দেয়ালের মাঝে বন্দী জীবন কাটায়। একটু অবসর পেলেই সিআরবিতে গিয়ে স্বস্তির নিশ্বাস নেয়। শুধু শিশুরাই নয় নবীন-প্রবীণ সকল শ্রেণির মানুষ এখানে এসে প্রকৃতিকে উপভোগ করে। শতবর্ষী বৃক্ষের বৈচিত্র্যে ভরা চট্টগ্রামের ফুসফুসটিকে ধ্বংস করে একটা বেসরকারি হাসপাতাল বানাতে চায়। হাসপাতাল হোক কিন্তু সেটা ফুসফুসকে ধ্বংস করে নয়। এটাই বীর চট্টলার দাবি। এ দাবির জন্য এত আন্দোলন, এত ক্ষোভ, এত সভা। একটি হেরিটেজ জোন হিসেবে সিআরবিকে রক্ষা করা আমাদের কর্তব্য।
সাইকেল র‌্যালি
সাইকেল র‌্যালির মধ্য দিয়ে উচ্চারিত হলো সিআরবি রক্ষার শপথ। ‘সিআরবি বাঁচাও, চট্টগ্রাম বাঁচাও’ সেøাগানে গতকাল এ সাইকেল র‌্যালির আয়োজন করে সিআরবি রক্ষা মঞ্চ। সাইকেল চালিয়ে র‌্যালির উদ্বোধন করেন সিআরবি রক্ষা মঞ্চের সমন্বয়ক বীর মুক্তিযোদ্ধা ডা. মাহফুজুর রহমান। র‌্যালি পূর্ব সমাবেশে সংহতি জানান গণমুক্তি ইউনিয়নের সভাপতি রাজা মিঞা, অধ্যাপক আমির উদ্দিন, গণসংহতি আন্দোলন সমন্বয়কারী হাসান মারুফ রুমি, অপু দাশগুপ্ত, আমির আব্বাস তাপু। সাইকেল র‌্যালিটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।



 

Show all comments
  • মোঃ আকতার হোসেন মীর ১০ আগস্ট, ২০২১, ৮:৫৭ এএম says : 0
    আল্লাহর মেহেরবাণীতে তোমরা প্রধানমন্ত্রীর সমর্থন পাবা ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিআরবি

৩০ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ