Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রংপুর বিভাগে আরও ১০ জনের মৃত্যু : নতুন শনাক্ত ৬৭৩ জন

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০২১, ৬:০৫ পিএম

গত ২৪ ঘন্টায় রংপুর বিভাগে করোনায় আরও ১০ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে করোনা পজেটিভ শনাক্ত হয়েছে আরও ৬৭৩ জনের। এ নিয়ে বিভাগে করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়াল ১০২৪ জনে।
রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, শনিবার সকাল ৮টা থেকে রোববার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় বিভাগের ৮ জেলায় করোনায় আক্রান্ত হয়ে ১০ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে রংপুরে ২ জন, পঞ্চগড়ে ১ জন, কুড়িগ্রামে ১ জন, ঠাকুরগাঁওয়ে ১ জন এবং দিনাজপুরে ৫ জন ।
একই সময়ে বিভাগে ২ হাজার ৭৪৯ জনের নমুনা পরীক্ষা করে মোট ৬৭৩ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। এদের মধ্যে রংপুরে ২৮০ জন, নীলফামারীতে ৪৬ জন, লালমনিরহাটে ৪০ জন, কুড়িগ্রামে ৬২ জন, গাইবান্ধায় ৬৪ জন, দিনাজপুরে ৭৬ জন, ঠাকুরগাঁওয়ে ৬৪ জন এবং পঞ্চগড়ে ৪১ জন। শনাক্ত বিবেচনায় আক্রান্তের হার ২৪ দশমিক ৪৮ শতাংশ।
বিভাগে এ পর্যন্ত করোনায় মৃত ১০২৪ জনের মধ্যে রংপুরে ২৩২ জন, নীলফামারীতে ৭২ জন, লালমনিরহাটে ৫৭ জন, কুড়িগ্রামে ৫৭ জন, গাইবান্ধায় ৫২ জন, দিনাজপুরে ২৯৩ জন, ঠাকুরগাঁওয়ে ১৯৭ জন এবং পঞ্চগড়ে ৬৪ জন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫৩৪ জন।
শুরু থেকে এখন পর্যন্ত বিভাগে মোট করোনা শনাক্ত হওয়া ৪৮ হাজার ৩৫১ জনের মধ্যে রংপুরের ১০ হাজার ৯৪৯ জন, নীলফামারীর ৩ হাজার ৯৩৫ জন, লালমনিরহাটের ২ হাজার ৪১৭ জন, কুড়িগ্রামের ৩ হাজার ৯৯৫ জন, গাইবান্ধার ৪ হাজার ১৫৭ জন, দিনাজপুরের ১৩ হাজার ৩৩০ জন, ঠাকুরগাঁওয়ের ৬ হাজার ৫০৫ জন এবং পঞ্চগড়ের ৩ হাজার ৬৩ জন।
করোনাভাইরাস শনাক্তের শুরু থেকে এ পর্যন্ত রংপুর বিভাগে ২ লাখ ২৯ হাজার ৬৬৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ