Inqilab Logo

শুক্রবার, ০৭ জুন ২০২৪, ২৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বগুড়ায় করোনা ও উপসর্গে ৭ জনের মৃত্যু

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০২১, ৩:১০ পিএম

বগুড়ায় করোনা আক্রান্ত হয়ে এবং উপসর্গ নিয়ে গত ২৪ ঘণ্টায় ৭ জনের মৃত্যু হয়েছে। বগুড়ার তিনটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। এদের মধ্যে ৩জন করোনা পজিটিভ শনাক্ত হয়ে এবং অন্য ৪জন করোনা উপসর্গ নিয়ে মারা যান।
এছাড়া একই সময়ে জেলায় নতুন করে আরও ১৭৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আক্রান্তের হার ২০ দশমিক ১৬শতাংশ। নতুন করে করোনা থেকে সুস্থ হয়েছেন ৯৬ জন।
বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন রোববার বেলা সাড়ে ১১টার দিকে নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য তুলে ধরেন।
জেলা স্বাস্থ্য দপ্তরের মুখপাত্র ডাঃ তুহিন জানান, করোনায় মারা যাওয়া ৩জনের মধ্যে বগুড়ার দুইজন। এরা হলেন- সদরের ফনিন্দ্রনাথ(৭২) এবং আইয়ুব আলী(৫০)।
এছাড়া বাকি একজন অন্য জেলার। নতুন ২জন মারা যাওয়ায় জেলায় মোট মৃত্যুর সংখ্যা ৬০৬জন দাঁড়ালো।
ডা. তুহিন আরও জানান, শনিবার মোট ৮৬৩ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২৮২টি নমুনা পরীক্ষায় ৫৮ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়। একই কলেজের জিন এক্সপার্ট মেশিনে ১৩ নমুনায় ৪জন এবং ১৫০টি এন্টিজেন পরীক্ষায় ৩৩ জন করোনা পজিটিভ ছিলেন। বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ১৯টি নমুনায় আরও ৮জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এছাড়া ঢাকা থেকে আসা ৩৯৯ নমুনায় ৭১জনের পজিটিভ এসেছে। নতুন আক্রান্ত ১৭৪জনের মধ্যে সদরের ৯০, শেরপুর ৩৮, শাজাহানপুরে ১৪, শিবগঞ্জে ১০, দুপচাঁচিয়ার ৬, সোনাতলায় ৪, সারিয়াকান্দির ৩, কাহালু ২, নন্দীগ্রাম ২, ধুনটে ২, গাবতলীতে ২ এবং আদমদীঘিতে একজন।
ডা. তুহিন জানান, বগুড়া জেলায় এ পর্যন্ত মোট ১৯ হাজার ৭০৯জন করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে সুস্থ হয়েছেন। ১৭ হাজার ৮২৪জন এবং ১ হাজার ২৭৯ জন চিকিৎসাধীন রয়েছ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ