Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চট্টগ্রামে ১৫ জনের মৃত্যু শনাক্ত ৯৩৩

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০২১, ৯:৫২ এএম

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় আরও ১৫ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনার আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ৯৩৩ জন। রোববার সকালে জেলা সিভিল সার্জন অফিস থেকে এসব তথ্য জানান হয়েছে। সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি জানান, চট্টগ্রামের বিভিন্ন ল্যাবে তিন হাজার ৫৭ জনের নমুনা পরীক্ষায় ৯৩৩ জনের দেহে করোনার জীবাণু শনাক্ত হয়। এদের মধ্যে নগরের ৫১৯ ও উপজেলার ৪১৪ জন। শনাক্ত বিবেচনা আক্রান্তের হার ৩০ দশমিক ৫২ শতাংশ । আগের দিন শনিবার শনাক্তের সংখ্যা ছিল ৯২৮ এবং শুক্রবার এ সংখ্যা ছিল ১১১৪।
জানা যায়, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২০২ জন, ফৌজদারহাট বিআইটিআইডি ল্যাবে ১৬৫ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১৫৭ জন, চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটি ল্যাবে ৯৫ জন ও শেভরন হাসপাতাল ল্যাবে ৭২ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়। একই সময়ে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৭ জন, জেনারেল হাসপাতাল আরটিআরএলে দুইজন, মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে ২১ জন, ইপিক হেলথ কেয়ার ল্যাবে ৬৩ জন, অ্যান্টিজেন টেস্টে ১৩৮ জন ও কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের একজনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়।
নিয়ে চট্টগ্রামে মোট মৃতের সংখ্যা দাঁড়াল এক হাজার ৫৯ জনে। মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ৯০ হাজার ৫২১ জনে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ