Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ম্যানসিটি না পিএসজি?

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০২১, ১২:০০ এএম

শেষ পর্যন্ত বার্সেলোনার সঙ্গে বিচ্ছেদটা হয়েই গেল লিওনেল মেসির। দুই পক্ষ রাজী থাকলেও লা লিগার নতুন নিয়মের ফেরে কাতালান ক্লাবটিতে আর থাকা হচ্ছে না তার। তাহলে কোথায় হচ্ছে মেসির পরবর্তী ঠিকানা?
মেসিকে দলে পেতে এর আগে অনেক ক্লাবই চেষ্টা করেছে। বিশাল অঙ্কের অর্থ খরচ করে তাকে কেনার গুঞ্জন ছিল প্রায় নিয়মিতই। এ তালিকায় শুরুতেই ছিল ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটির নাম। সিটি কোচ পেপ গার্দিওলার সঙ্গে আবার মেসির বোঝাপড়াও বেশ ভালো। তালিকায় আছে ফরাসি ক্লাব পিএসজি ও ইতালিয়ান জায়ান্ট ইন্টার মিলান। এমনকি জুভেন্টাসের নামও।
গত মৌসুমে যখন ব্যুরোফ্যাক্স করে বার্সা ছাড়তে চেয়েছিলেন মেসি, তখন গুঞ্জনটা সবচেয়ে বেশি ছিল ম্যানসিটিকে নিয়ে। এমনকি মেসির রিলিজ ক্লজ ৭০০ মিলিয়ন ইউরো দেওয়ার উড়ো খবরও ছিল। আর মেসির উচ্চ বেতন পরিশোধ করার ক্ষমতা যে কয়টির ছিল তার মধ্যে অন্যতম ক্লাবটি।
কিন্তু এ বছর পাশার ডান কিছুটা হলেও পাল্টেছে। তালিকায় উল্লেখযোগ্য নামটি পিএসজি। এর অন্যতম কারণ, ১০০ মিলিয়ন পাউন্ড খরচ করে এর মধ্যেই অ্যাস্টন ভিলা থেকে জ্যাক গ্রিলিশকে কিনেছে সিটি। আর টটেনহ্যাম থেকে হ্যারি কেইনকে ১৫০ মিলিয়ন ইউরো খরচ করে কেনার কাছাকাছি রয়েছে তারা। তবে মেসির জন্য হয়তো কেইনকে কেনার চিন্তা থেকে সরে আসতে পারে দলটি।
অন্যদিকে পিএসজিতে মেসির বেশ কয়েকজন জাতীয় দলের সতীর্থ আনহেল দি মারিয়া, লিয়ান্দ্রো পারাদেস ও মাউরো ইকার্দিরা খেলছেন। আছেন খুব কাছের বন্ধু ও সাবেক বার্সা সতীর্থ নেইমার। বার্সা ছাড়ার বিষয়টি নিশ্চিত হওয়ার ২৪ ঘণ্টা আগেও এই পিএসসজির খেলোয়াড়দের সঙ্গে একত্রে দেখা গিয়েছে মেসিকে।
আর সা¤প্রতিক সময়ে বেশ কিছু সাইনিং করিয়ে পিএসজির শক্তি আরও বেড়েছে। জিয়ানলুইজি ডোনারুমা, সার্জিও রামোস, উইনালদামদের ফ্রি ট্রান্সফারে নিয়ে আসছে তারা। আগামী চ্যাম্পিয়ন্স লিগ জয়ের অন্যতম দাবীদার দলটি। যে বিষয়টা মেসিকে আগ্রহী করতেই পারে।
সম্ভাব্য তালিকায় রয়েছে চেলসির নামও। চলতি মৌসুমে এখনও বড় কোনো ট্রান্সফার করেনি ইউরোপিয়ান চ্যাম্পিয়নরা। একজন ফরোয়ার্ড হন্যে হয়ে খুঁজছে তারা। ইন্টারের রোমেলু লুকাকুকে আনার চেষ্টা চালাচ্ছে দলটি। মেসি ফ্রি হয়ে যাওয়ায় হয়তো তাকে পেতে চাইতে পারে দলটি। বড় অঙ্ক খরচ করে সাঞ্চোকে দলে টানলেও মেসির সম্ভাব্য গন্তব্য হতে পারে আরেক ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেডও। মেসির উচ্চ বেতন দেওয়ার সামর্থ্য রয়েছে দলটির। আর লুকাকুকে বিক্রি করে হয়তো চেষ্টা চালাতে পারে ইন্টারও।
তবে জুয়াড়িদের বাজির দর অনুযায়ীও মেসির পিএসজিতে যাওয়ার সম্ভাবনা বেশি। ১০/১১ দরে তারা এগিয়ে। ২১/১০ দরে তাদের পরেই আছে ম্যানসিটি। ম্যানইউর দর ১৮/১।



 

Show all comments
  • bh monju ৭ আগস্ট, ২০২১, ২:২১ এএম says : 0
    Manchesterunited is the Best choice for messi
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ম্যানসিটি
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ