Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

নারায়ণগঞ্জে ২৪ ঘন্টায় আরও ২ জনসহ মোট মৃত্যু ২৭১ জন

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০২১, ১:১৩ পিএম

মরণঘাতি করোনাভাইরাসের সংক্রামন নারায়ণগঞ্জে বেড়েই চলেছে। জেলায় গত ২৪ ঘন্টায় আরও ২ জনের মৃত্যু হয়েছে। তাদের একজন বন্দর ও একজন নারায়ণগঞ্জ সদরের বাসিন্দা। এ নিয়ে জেলায় মৃত্যুর সংখ্যা দাড়িয়েছে ২৭১ জনে। এছাড়া গত ২৪ ঘন্টায় জেলায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১০২৪ জনের। এতে আক্রান্ত হয়েছে ২১৬ জন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাড়ালো ২০ হাজার ৯৯৪ জন। এ পর্যন্ত সুস্থ্য হয়েছেন ১৭ হাজার ৫৫৮ জন। এ পর্যন্ত নমুনা সংগ্রহ হয়েছে ১ লাখ ৪১ হাজার ১৮৭ জনের।
শুক্রবার (৬ আগস্ট) সকালে জেলা স্বাস্থ্য বিভাগ এ তথ্য নিশ্চিত করেছেন।
জেলা স্বাস্থ্য বিভাগের তথ্যমতে, এ পর্যন্ত নারায়ণগঞ্জ সিটি করপোরেশন এলাকায় মারা গেছেন ১৩১ জন ও আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৫৬৩ জন, সদরে মারা গেছেন ৫০ জন ও আক্রান্ত হয়েছে ৪ হাজার ৩৪৯ জন, বন্দরে মারা গেছেন ১৯ জন ও আক্রান্ত হয়েছেন ১ হাজার ৮৮৪ জন, রূপগঞ্জে মারা গেছেন ১৫ জন ও আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৬০৫ জন, সোনারগাঁয়ে মারা গেছেন ৫২ জন ও আক্রান্ত হয়েছেন ২ হাজার ১৬৪ জন এবং আড়াইহাজারে মারা গেছেন ৪ জন ও আক্রান্ত হয়েছেন ১ হাজার ৪২৯ জন।
উল্লেখ্য নারায়ণগঞ্জে গত বছরের ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্ত হয়। ৩০ মার্চ প্রথম নারায়ণগঞ্জের বন্দরের রসুলবাগে করোনার উপসর্গ নিয়ে পুতুল নামে এক নারী মারা যায়।
এদিকে চলতি বছরের ২৩ জুলাই ভোর ৬টা থেকে নারায়ণগঞ্জসহ সারাদেশে শুরু হয় ১৪ দিনের কঠোর বিধি নিষেধ। পরে ৫ আগস্ট বিধি নিষেধ ১০ আগস্ট পর্যন্ত বাড়ানো হয়। এই বিধি নিষেধ বাস্তবায়নে আইনশৃংখলা বাহিনীর সদস্যরা কাজ করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ